ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উপজেলা নির্বাচনে অনিয়ম গ্রহণযোগ্য হবে না : ইসি আনিছুর রহমান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৬, ২৫ এপ্রিল ২০২৪  

উপজেলা নির্বাচনে অনিয়ম গ্রহণযোগ্য হবে না : ইসি আনিছুর রহমান

উপজেলা নির্বাচনে অনিয়ম গ্রহণযোগ্য হবে না : ইসি আনিছুর রহমান

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে ৯টি জেলার প্রতিটি উপজেলায় ইভিএমের মাধ্যমে এবং বাকি জেলাগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে নির্বাচন সম্পন্ন হবে। 

গতকাল বুধবার (২৪ এপ্রিল) চট্টগ্রাম নগরীর পিটিআই মিলনায়তনে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ব্যবস্থাপনার সুবিধা ও কৃচ্ছতাসাধনের লক্ষ্যে উপজেলার নির্বাচন চার ভাগে শেষ করার প্রস্তুতি নেওয়া হয়েছে। ৮ মে ১৫০টি উপজেলায় প্রথম পর্যায়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি জেলাগুলোতে ২১ মে, ২৯ মে ও ৫ জুন নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে বান্দরবান জেলার তিনটি উপজেলায় নির্বাচন স্থগিত রাখা হয়েছে। দুর্গম, পাহাড়ি ও দ্বীপ এলাকায় স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ভোটের আগের দিন নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেয়া হবে। বাকি জেলায় ভোটের দিন সকাল ৮টার আগে ব্যালট পেপার পৌঁছে দেয়া হবে এবং বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ হবে।

তিনি আরও বলেন, কোনো কেন্দ্রে যদি ভোট কারচুপি বা অনিয়ম হয়, তবে সেই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার সঙ্গে সঙ্গে ভোট বন্ধ করে দিতে পারবেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা আইনের স্বপক্ষে থেকে যে কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ করতে পারবেন। নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা আপনাদের পাশে থাকবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলামের সভাপতিত্বে সভায় চট্টগ্রাম নগর পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, ডিআইজি নুরে আলম মিনা, বিজিবির রিজিয়ন কমান্ডার আজিজুর রহমান, সামরিক গোয়েন্দা সংস্থা ডিজিএফআই-এর শাখা অধিনায়ক তোফায়েল মোস্তফা সরোয়ার, আনসার ও ভিডিপি উপপরিচালক সাইফুল্লাহ রাসেল, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন। 

সর্বশেষ
জনপ্রিয়