ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাবেক বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২২ জুন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৮, ১ জুন ২০২৩  

সাবেক বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২২ জুন

সাবেক বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২২ জুন

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২২ জুন দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার বিশেষ জজ আদালত-১০ এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে এদিন সংশ্লিষ্ট আদালতের বিচারক মোহাম্মাদ নজরুল ইসলাম ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক শেখ হাফিজুর রহমান সাক্ষ্যগ্রহণের নতুন এদিন ধার্য করেন।

এর আগে গত ১৪ মে সাক্ষ্য দেন মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রাহিলা খাতুন। তার সাক্ষ্য চলমান রয়েছে।

২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলা করা হয়। মামলায় তার স্ত্রী মাহবুবা সুলতানাও আসামি ছিলেন। মামলাটিতে পরের বছর ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

চার্জশিট দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যার কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। পরবর্তীতে হাইকোর্ট ফালুর মামলা খারিজ করে দেন এবং স্ত্রীর মামলা গ্রহণ করে অব্যাহতির আদেশ দেন। ফলে ২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় চার্জগঠন করেন আদালত। 

মামলার অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে। নোটিশের পরিপ্রেক্ষিতে ফালু ঐ বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের হিসাব গোপনের তথ্য পায়।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়