ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

সায়েন্সল্যাবে পুলিশের ওপর হামলা : বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৭, ২৭ মে ২০২৩  

সায়েন্সল্যাবে পুলিশের ওপর হামলা : বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

সায়েন্সল্যাবে পুলিশের ওপর হামলা : বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

রাজধানীর সায়েন্সল্যাবে পুলিশের ওপর হামলা মামলায় বিএনপির ১২ নেতাকর্মীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

গতকাল শুক্রবার আসামিদের একদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন মজুমদার। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণের ২১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সবুজ মোল্লা, বিএনপির কর্মী ইরাদ শেখ, মো. রিপন, মকবুল হোসেন, আক্তার হোসেন, সোহাগ মাল, শাওন মিয়া ও রাইসুল ইসলাম।

এর আগে গত বুধবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৩ মে সায়েন্সল্যাব এলাকায় বিএনপির পদযাত্রার সময় পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতাকর্মীরা বেশকিছু গাড়ি ও পুলিশ বক্সে ভাঙচুর চালায়। এ হামলা ও ভাঙচুরের ঘটনায় নিউমার্কেট থানার উপ- পরিদর্শক সবুজ মিয়া বাদী হয়ে নিউমার্কেট থানায় বিএনপির ৪৬ জনের নাম উল্লেখসহ আরো ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়