ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৪ ১৪৩০

‘স্বপ্নের স্মার্ট বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ গ্রন্থের প্রকাশনা উৎসব

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:৩৪, ৩০ মে ২০২৩  

‘স্বপ্নের স্মার্ট বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ গ্রন্থের প্রকাশনা উৎসব

‘স্বপ্নের স্মার্ট বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ গ্রন্থের প্রকাশনা উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু রচিত ‘স্বপ্নের স্মার্ট বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসব মঙ্গলবার ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। 

গ্রন্থের লেখক অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এবং জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজকে ডিজিটাল বাংলাদেশের সুবিধা প্রত্যন্ত অঞ্চলের মানুষ পাচ্ছে। প্রশাসন পরিচালনায় ডিজিটাল প্রযুক্তির ব্যবহার হচ্ছে। সেই প্রেক্ষাপটে আমরা নতুন ধারণা উপস্থাপন করেছি স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ হচ্ছে মানুষকে স্মার্ট সিটিজেন করা, স্মার্ট সোসাইটি গঠন, স্মার্ট গর্ভন্যান্স ও স্মার্ট বিজনেস। এই চারটি প্রতিপাদ্য বিষয় নিয়ে গ্রন্থটি রচিত হয়েছে, এজন্য আমি ধন্যবাদ জানাই।

লেখক অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে অগ্রসর হচ্ছে। এই গ্রন্থে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবং “রূপকল্প ২০৪১” বাস্তবায়নে সরকারের সম্ভাব্য নির্বাচনী ইশতেহারের রূপরেখা তুলে ধরার পাশাপশি, তা বাস্তবায়ন করার স্বরূপ তথ্য-বিশ্লেষণ এবং সচিত্র দিক নির্দেশনা আলোকপাত করেছেন। 

সর্বশেষ
জনপ্রিয়