ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন সাকিব ও তামিমরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৭, ২৬ মার্চ ২০২৩  

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন সাকিব ও তামিমরা

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন সাকিব ও তামিমরা

২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের আজকের এই দিনে পরাধীন বাঙালিরা পেয়েছিল মুক্তির দিশা। এরপর থেকে এই দিনটি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে কোটি কোটি বাঙালি। 

রোববার ভোর থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা দিবসে শ্রদ্ধা জানাতে হাজির হন হাজার হাজার মানুষ। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নানাভাবে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছেন সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাঙালিরা।

এবার সে তালিকায় যুক্ত হলেন দেশের ক্রিকেটাঙ্গনের তারকারা। এদিন সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে শুরু করেছেন সাকিব-তামিমরা।

দেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফলতম ক্রিকেটার সাকিব আল হাসান। দীর্ঘ ক্যারিয়ারে জাতীয় দলের জার্সিতে অসংখ্য জয় উপহার দিয়েছেন তিনি। এজন্য স্বাধীনতা দিবসের বিশেষ এ ক্ষনে সূর্যসন্তানদের শ্রদ্ধা জানাতে ভোলেননি এ অলরাউন্ডার।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে সাকিব লিখেছেন, বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা! আজ আমাদের মহান সংগ্রামী স্বাধীনতার ৫২তম বার্ষিকী। একটি যুদ্ধ-বিধ্বস্ত দেশ থেকে আজ আমরা একটি রোল মডেল জাতিতে রূপান্তরিত হয়েছি এবং গত পাঁচ দশকে অনেক দূর এগিয়েছি। .

তিন আরো লিখেছেন, একটি স্বাধীন জাতি নিশ্চিত করার জন্য চূড়ান্ত ত্যাগ স্বীকারকারী শহীদদের স্মরণে আজ আমাদের সাথে যোগ দিন এবং আসুন আমরা সবাই বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য আরও প্রতিশ্রুতিশীল ভবিষ্যতের দিকে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখি।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল লিখেছেন, ‘মহান স্বাধীনতা দিবস আজ। সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ।’

দেশের জার্সিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মুশফিকুর রহিম। দেশের সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি লেখেন, ‘সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’ 

এদিকে বাংলাদেশ দলের সেরা পেস বোলার তাসকিন লিখেছেন, ‘বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা! এই দিনে, আসুন আমরা সবাই মিলে স্বাধীনতার চেতনা উদযাপন করি এবং বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য কাজ করি। আমরা যেন আমাদের সকল নাগরিকের জন্য স্বাধীনতা, ন্যায়বিচার এবং সমতার জন্য সংগ্রাম চালিয়ে যেতে পারি।’

টাইগারদের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা লিখেছেন, স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

বাংলাদেশ দলের তরুণ ক্রিকেটার তাওহিদ হৃদয় লিখেছেন, আজ ২৬ মার্চ। পুরো জাতি আজ ব্যাপক আনন্দের সাথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করছে। আজ আমাদের হৃদয় আনন্দে উদ্বেলিত। আনন্দ প্রকাশের ভাষা আমাদের নেই। যাদের কল্যাণে আজ আমরা স্বাধীনতা দিবস উদযাপন করছি তাদের প্রতি জানাই আন্তরিক শ্রদ্ধাঞ্জলি ও শুভেচ্ছা।

লিটন দাস লেখেন, বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াই করা আমাদের বীরদের আত্মত্যাগের কথা স্মরণ করছি। আসুন আমরা আজ যে স্বাধীনতা পেয়েছি তা উদযাপন করি এবং আগামীকালের জন্য একটি উন্নত বাংলাদেশ গড়ার চেষ্টা করি।

স্বাধীনতা দিবসকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে মেহেদী হাসান মিরাজ লেখেন, দেশের ক্রান্তিলগ্নে যখন দেশের সার্বভৌমত্ব বিপর্যয়ের মুখে, সেসময় দেশমাতৃকার প্রয়োজনে অকুতোভয় মুক্তিযোদ্ধারা জীবনের পরোয়া না করেই মুক্তিযুদ্ধের চেতনায় ঝাপিয়ে পড়েছিলেন দেশের স্বার্থে। স্বাধীনতা দিবসের এই দিনে শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তান সকল জীবিত ও শহীদ মুক্তিযোদ্ধাদের। তাঁদের আত্মত্যাগে আমরা পেয়েছি একটি দেশ, একটি পতাকা।

সর্বশেষ
জনপ্রিয়