ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্মার্টফোনের ভাইরাস দূর করবে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৭:১০, ৩০ মার্চ ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিদিন কয়েকশ কোটি গ্রাহক ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত আপডেট করছে নিজেকে। যা ব্যবফারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহার আরও সহজ করে তোলে।

তবে এবার নতুন একটি আপডেট নিয়ে হাজির হলো হোয়াটসঅ্যাপ। অনেক সময় ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ অ্যাপ ব্যবহার করার সময় কিছু ‘এক্সপেয়ারিশন বাগ’-এর মতো সমস্যার সম্মুখীন হয়েছেন। এজন্য কোম্পানিটি নতুন আপডেটে বাগ ঠিক করার চেষ্টা করে। এবার অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য একটি নতুন আপডেট চালু করেছে হোয়াটসঅ্যাপ। এই নতুন আপডেটে কোম্পানি অনেক গুরুত্বপূর্ণ সিকিউরিটি আপডেট এনেছে। ফলে এসব বাগ দূর করতে সাহায্য করবে এই অ্যাপ।

অ্যাপটির পুরোনো ভার্সনে এই সমস্যাটি হচ্ছিল। এছাড়াও প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার কয়েকদিন পরেই ব্যবহারকারী এই সমস্যার সম্মুখীন হয়েছেন। তাদের হোয়াটসঅ্যাপ কাজ করছিল না। অর্থাৎ পুরনো ভার্সনের মেয়াদ শেষ না হওয়ায় এই সমস্যা হচ্ছিল। এমন পরিস্থিতিতে কোম্পানির দাবি, নতুন আপডেটে এই ধরনের বাগ ঠিক করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ বর্তমানে তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন বিটা আপডেট চালু করেছে। সংস্থাটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই আপডেটটি রোল আউট করেছে। এখন ব্যবহারকারীরা সহজেই অ্যাপটি অ্যাক্সেস করতে পারবেন। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে যে, ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপ বিটা ২.২৩.৭.১৪ ভার্সন আপডেট ইনস্টল করলে আর এই ধরনের সমস্যার সম্মুখীন হবেন না।

সর্বশেষ
জনপ্রিয়