ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

হাঙর রান্না করে খাওয়ার পরিণতি যা হলো

ফিচার ডেস্ক

প্রকাশিত: ০৮:৩৪, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোটি কোটি খাবার ‘ব্লগ’ চ্যানেল। এগুলোর মালিকদের মধ্যে প্রতিযোগিতা চলতেই থাকে। প্রতিযোগিতায় টিকে থাকতে গেলে দর্শকদের নতুন কিছু জোগান দিয়েই যেতে হবে। কিন্তু প্রতিদিন এমন অভিনব ভাবনা ভাবাও তো সহজ নয়। এমন বিভিন্ন রকম বিস্ময়কর কাজ করতে গিয়ে জীবনের ঝুঁকিও নিতে হয় অনেককেই। যেমন নিয়েছিলেন চিনের বাসিন্দা জ্যঁ মউমউ। বন্যপ্রাণ হত্যার অপরাধে তাকে জরিমানাও গুণতে হয়েছে।

সমাজমাধ্যমে ছদ্মনামে এমনই সব অভাবনীয় পদ রান্না করে, খেয়ে অনুরাগীদের মন জয় করেন তিনি। রোজ নানা রকম ঘটনা দেখাতে গিয়ে তিনি সটান হাঙর রান্না করে ফেলেন। পুরো এই ঘটনাটি রেকর্ড করে, অনুরাগীদের জন্য সমাজমাধ্যমে নিজের চ্যানেলে পোস্টও করেন তিনি।

ভিডিওটি পোস্ট করা মাত্রই তা দেশের গণ্ডি ছাড়িয়ে পড়ে নানা দিকে। পৃথিবীর নানা লুপ্তপ্রায় প্রাণীর মধ্যে একটি হলো সাদা হাঙর। সেটিকেই বেআইনি ভাবে ধরার অভিযোগ ওঠে ঐ নারীর বিরুদ্ধে। শুধু তা-ই নয়, রান্না করার আগে ঐ হাঙরটির সঙ্গে নানা রকম ভঙ্গিতে ছবি তুলে, সমাজমাধ্যমে পোস্টও করেন তিনি।

যদিও ঐ প্রভাবীর দলের পক্ষে জানানো হয়েছে, মউমউ মাস দুয়েক আগে অনলাইনে প্রায় ১ লাখ টাকা ব্যয় করে মাছটি কিনেছিলেন। সুতরাং আইন ভাঙার কোনো প্রশ্নই নেই। তা সত্ত্বেও তার কাছ থেকে প্রায় ১৫ লাখ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়