ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

১০ জোড়া স্পেশাল ট্রেন ও দশ ফেরিতে খুলনার পথে নেতা-কর্মীরা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৫:৪২, ১৩ নভেম্বর ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খুলনার ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে ট্রেনে করে খুলনায় এসেছেন হাজার হাজার নেতা-কর্মী। প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে ১০ জোড়া স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে রেলওয়ে বিভাগ। এসব ট্রেন নওয়াপাড়া, যশোর, বেনাপোল, চুয়াডাঙ্গা, কোটচাঁদপুর, আলমডাঙ্গা, মোবারকগঞ্জ ও কুষ্টিয়া থেকে যাত্রী নিয়ে খুলনায় পৌঁছায়।

খুলনা রেলস্টেশন মাস্টার মো. মাসুদ রানা জানান, প্রধানমন্ত্রীর খুলনা সফর উপলক্ষে বিভিন্ন জেলা থেকে ১০ জোড়া নতুন ট্রেন খুলনায় এসে পৌঁছেছে। শুধু সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ট্রেনগুলো চলাচল করবে। 

এসব স্পেশাল ট্রেনেগুলোর মধ্যে থাকছে: সোমবার সকাল ৯টায় কুষ্টিয়া থেকে যাত্রী নিয়ে খুলনা অভিমুখে যাত্রা করে স্পেশাল ট্রেন। এতে আসন সংখ্যা ৭৩৫টি। খুলনায় পৌঁছায় ১২টা ১৫ মিনিটে। আলমডাঙ্গা থেকে সকাল ৯টায় খুলনা অভিমুখে ছেড়ে আসা আলমডাঙ্গা স্পেশাল ট্রেন খুলনা পৌঁছায় ১১টা ৫৫ মিনিটে। এতে আসন ৭৩২টি। 

চুয়াডাঙ্গা থেকে সকাল ৯টায় খুলনা অভিমুখে ছেড়ে যায় চুয়াডাঙ্গা স্পেশাল ট্রেন। ৭৬২টি আসনের এই ট্রেন খুলনা পৌঁছায় ১১টা ৪০ মিনিটে কোটচাঁদপুর থেকে সকাল ৯টা ৩০ মিনিটে খুলনা অভিমুখে ছেড়ে যাওয়া কোটচাঁদপুর স্পেশাল ট্রেন যেটি খুলনা পৌঁছায় ১১টায়। মোবারকগঞ্জ থেকে সকাল ৯টায় খুলনা অভিমুখে মোবারকগঞ্জ স্পেশাল ট্রেন খুলনায় পৌঁছায় ১০ টা ৪০ মিনিটে। এতে আসন সংখ্যা ৭৩৫টি। বেনাপোল থেকে সকাল ৭টায় খুলনা অভিমুখে ছেড়ে আসা বেনাপোল স্পেশাল ট্রেন খুলনা পৌঁছায় ৮টা ৫০ মিনিটে। এতে আসন ৭৮০টি।  এছাড়া যশোর ও নওয়াপাড়া স্পেশাল দুইটি করে ট্রিপ দেয়। 

মানুষের চলাচলের সুবিধার্থে সোমবার একদিনের জন্য রূপসা ঘাটে পাঁচটি ফেরি চলাচলের ব্যবস্থা করা হয়েছে। নৌ-পথে দূরদূরান্ত থেকে খুলনায় আসছেন নেতা-কর্মীরা। এছাড়া জেলখানা ঘাটে তিনটি ও নগরঘাটে দুইটি ফেরি চলাচল করছে। দিনটি ঘিরে সব মিলিয়ে খুলনার তিনটি ঘাটে ১০টি ফেরি চলাচল করছে।

খুলনা সড়ক ও জনপদ বিভাগ সওজের (ফেরি বিভাগ) নির্বাহী প্রকৌশলী মো. আজম শেখ জানান, প্রধানমন্ত্রীর জনসভায় নির্বিঘ্নে দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের আসা-যাওয়ার জন্য আমরা নদীপথে আগের চারটি ফেরির সঙ্গে আরও ছয়টি নতুন ফেরি যুক্ত করেছি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়