ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১০১ জন কৃষককে প্রকাশ্যে ঋণ দিলো কৃষি ব্যাংক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫২, ২ ফেব্রুয়ারি ২০২৩  

বাংলাদেশ কৃষি ব্যাংক।

বাংলাদেশ কৃষি ব্যাংক।

১০১ জন কৃষক, কৃষি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের ৯৭ লক্ষ টাকা প্রকাশ্যে ঋণ দিয়েছে বাংলাদেশ কৃষি ব্যাংক।

গতকাল বুধবার (১ ফেব্রুয়ারি) ব্যাংকের বালিয়া শাখায় এ প্রকাশ্য ঋণ বিতরণ করা হয়। বালিয়া শাখার ব্যবস্থাপক মুহাম্মাদ মাছুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার।

ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার বলেন, বাংলাদেশের বিপুল জনগোষ্ঠীর খাদ্য চাহিদা মেটানোর প্রধান কারিগর হলো এদেশের কৃষক। কৃষকরা অক্লান্ত পরিশ্রম করে কৃষি উৎপাদন বাড়ায় বলে এ দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। 

তিনি বলেন, অর্থের অভাবে কৃষকদের ফসল উৎপাদন কোনোভাবেই যেন ব্যাহত না হয় সেজন্য কৃষকদের কৃষি ঋণ বিতরণ করে যাচ্ছে কৃষি ব্যাংক। এছাড়াও করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজসমূহ শতভাগ বাস্তবায়ন করে কৃষকদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ কৃষি ব্যাংক। যে কারণে বৈশ্বিক অর্থনৈতিক এ সংকটেও দেশে খাদ্য সংকট দেখা যায়নি। বাংলাদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হলো এদেশের কৃষক। তারাই দেশের প্রধান নায়ক।

কৃষকদেরকে প্রধানমন্ত্রীর নির্দেশনাবলীর আলোকে দেশের প্রতি ইঞ্চি জমিতে ফসল ফলানোর পরামর্শ দেন তিনি। একইসঙ্গে দেশের কোন ফসলি জমি যেন অনাবাদি না থাকে সেদিকে লক্ষ্য রাখার জন্য কৃষকদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা অঞ্চলের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মুহাম্মদ রাশিদুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক মো. খালেদুজ্জামান। আমতা ইউনিয়নের চেয়ারম্যান মো. আরিফ হোসেন, বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবর রহমান, চৌহাট ইউনিয়নের চেয়ারম্যান পারভীন হাসান প্রীতিসহ প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়