ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২৫ দিনেরও কম সময়েই হবে ৪৫তম বিসিএস প্রিলির ফল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৮, ২৫ মে ২০২৩  

২৫ দিনেরও কম সময়েই হবে ৪৫তম বিসিএস প্রিলির ফল

২৫ দিনেরও কম সময়েই হবে ৪৫তম বিসিএস প্রিলির ফল

সম্প্রতি অনুষ্ঠিত ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল আগামী জুনের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সূত্র। এরই মধ্যে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের মৌখিক নির্দেশনা দেয়েছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, ২৫ দিনের মাথায় ৪৪তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করা হয়েছিল। এটিই এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত সময়ে প্রিলির ফল প্রকাশের রেকর্ড। তবে এই রেকর্ডকেও ছাড়িয়ে যেতে চায় পিএসসি। সবচেয়ে কম সময়ের মধ্যে ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করতে চায় সংস্থাটি।

এ প্রসঙ্গে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, আমরা দ্রুত সময়ের মধ্যে ৪৫তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ করতে চাই। ঠিক কোন তারিখে ফল প্রকাশ হবে তা এই মুহূর্তে বলা সম্ভব হচ্ছে না। তবে ৪৪তম বিসিএসের প্রিলির ফল প্রকাশে যে সময় লেগেছিল তার চেয়েও কম সময়ে ৪৫তম বিসিএসের ফল প্রকাশ করা হবে।

এর আগে, গত শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

৪৫তম বিসিএসে আবেদন করেছিলেন ৩ লাখ ৪৬ হাজার জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৭৮ হাজার ৮০৩ জন। উপস্থিতির হার ৭৭.২৪ শতাংশ।

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়