ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

৮ অক্টোবর পর্যন্ত চলবে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:২৫, ৪ অক্টোবর ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের বিশেষ ক্যাম্পেইনের সময়সীমা বাড়ানো হয়েছে। আগামী ৮ অক্টোবর পর্যন্ত চলবে বিশেষ এ ক্যাম্পেইন।  

গতকাল সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির ও স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর ডা. শামসুল হক অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

ডা. শামসুল হক বলেন, প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য আর কোনো ক্যাম্পেইন হবে না। তবে কেউ যদি যৌক্তিক কারণে নিতে না পারেন তাহলে পরে নির্ধারিত ভ্যাকসিন সেন্টারের মাধ্যমে নিতে পারবেন।

আহমেদুল কবির বলেন, টিকাদানের কারণেই বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমে এসেছে। গত কয়েকদিনে সংক্রমণ কিছুটা বাড়লেও হাসপাতালে ভর্তির হার খুবই কম। এসব চিন্তা করে বাদ পড়াদের টিকার আওতায় আনতে নতুন করে আবারও সময় বাড়ানো হয়েছে।

৮ অক্টোবরের পর প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম বন্ধ হয়ে যাবে কি না জানতে চাইলে টিকা কর্মসূচির পরিচালক বলেন, যৌক্তিক কারণে কেউ টিকা থেকে বাদ পড়ে থাকলে তাদের জন্য টিকার ব্যবস্থা থাকবে। আমরা হয়তো আর এভাবে কোনো ক্যাম্পেইনের আয়োজন করব না। তবে তারা হাসপাতালের নির্দিষ্ট টিকা কেন্দ্র থেকে টিকা নিতে পারবে। এমনকি এখন যারা প্রথম ডোজ নিচ্ছে, তাদের জন্য দ্বিতীয় ডোজ সংরক্ষিত থাকবে।

সর্বশেষ
জনপ্রিয়