ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ৯ ১৪৩১

এখন নিজের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১২:৩৬, ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ বাক্য ব্যয় না করে শুধু একটি ইমোজি দিয়ে বোঝানো যায় মনের কথা। ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপসহ এখন প্রায় সব প্ল্যাটফর্মেই ইমোজির ব্যবহার রয়েছে। শত শত ইমোজি রয়েছে মনের ভাষা প্রকাশের জন্য। তবে এতেও যদি আপনার মন না ভরে তাহলে এখন নিজের ইচ্ছামতো ইমোজি বানাতে পারবেন।

ইমোজি ব্যবহারের ক্ষেত্রে এবার নতুনত্বের ছোঁয়া আসতে চলেছে। গুগলের ইমোজি তৈরির কারখানা ‘ইমোজি কিচেন’ এবার পাওয়া যাবে ওয়েবেও। তাই যে কোনো মানুষ খুব সহজে গুগল সার্চে গিয়ে নতুন নতুন ইমোজি তৈরি করতে পারবেন।

এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা দু’টি ভিন্ন ইমোজিকে একত্রিত করে একটি সম্পূর্ণ নতুন ইমোজি স্টিকার তৈরি করে নিতে পারবেন। তবে এই প্রথম নয়। অনেক দিন আগে থেকেই এই ফিচারটি রয়েছে অ্যান্ড্রয়েডের জিবোর্ডে। এবার ইমোজি কিচেন ফিচারটি পাওয়া যাবে গুগল সার্চেও। আইফোন বা ডেস্কটপ সহ যে কোনো ডিভাইস থেকেই এই ফিচারটি অ্যাক্সেস করতে পারবেন।

জেনে নিন কীভাবে ব্যবহার করা যাবে এই ফিচার-

>> এই বিশেষ ইমোজি তৈরির ফিচারটি ব্যবহার করতে গেলে প্রথমেই ব্যবহারকারীকে গুগলে ‘ইমোজি কিচেন’ অনুসন্ধান করতে হবে।

>> সেখানে পাওয়া যাবে ‘গেট কুকিং’ অপশন। এই অপশন বেছে নিলেই খুলে যাবে অজস্র ইমোজির সম্ভার। সেখান থেকে নিজের পছন্দ মতো বানিয়ে ফেলা যাবে ইমোজি, একটার সঙ্গে অন্যটা মিশিয়ে।

>> ধরুন আপনি একটি পান্ডা ইমোজির সঙ্গে তরমুজের ইমোজি একত্রিত করতে চান। সেখানে দেখা যাবে পান্ডাটি তরমুজ খাচ্ছে। আবার কেউ যদি হার্ট ইমোজির সঙ্গে কান্নার ইমোজি মিশিয়ে দারুন আবেগঘন একটি অভিব্যক্তি তৈরি করতে পারেন একেবারে নিজের মতো করে। যেমন খুশি তেমন করার অধিকার দিচ্ছে গুগল।

সর্বশেষ
জনপ্রিয়