ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে ১৭৯ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী চালানো সন্ত্রাসী তাণ্ডব ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছেন দেশের ১৭৯ জন বিশিষ্ট নাগরিক।

০২:৫১ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিএনপি-জামায়াত ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল : ধর্মমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনে পুলিশ বাহিনী সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান। শনিবার (২৭ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে কোটা সংস্কার আন্দোলন ঘিরে রাষ্ট্রীয়

০২:৪৫ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

কবিতা : অভিশাপ

ধরো তুমি দাউদাউ করা আগুনে, সরল দুই পায়ে দাঁড়িয়ে, হাজার কোটি মানুষের আর্তনাদে, তুমি একা বটগাছের মতো স্থির।

০২:৩৮ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

দুধসাগর জলপ্রপাতে পৌঁছাবেন যেভাবে

ভারতের গোয়া ও কর্ণাটকের সীমান্তে অবস্থিত দুধসাগর জলপ্রপাত। এর সৌন্দর্য দেখে মুগ্ধ বিশ্ববাসী। অনেকেই হয়তো ইন্টারনেটে এই জলপ্রপাতের ছবি দেখেছেন, আবার অনেকে সেখান থেকে হয়তো ঘুরেও এসেছেন।

০২:৩৫ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

মেট্রোরেল চালুর বিষয়ে যা জানালেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেট্রোরেল চালু না থাকায় মানুষের ভোগান্তি হচ্ছে।

০২:৩২ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

২৪ ঘণ্টায় র‌্যাবের অভিযানে গ্রেফতার ২৯০ জন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নাশকতার ঘটনায় জড়িতদের গ্রেফতারে র‌্যাবের সাঁড়াশি অভিযান চলছে। এই অভিযানে সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২৯০ জনকে গ্রেফতার করা হয়।

০২:২৮ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িতদের শাস্তির আওতায় আনা হবে : সম্প্রচার প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, কোটা আন্দোলন ঘিরে যারা সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অপরাধে জড়িত ছিল তাদের প্রত্যেককে শাস্তির আওতায় আনবে সরকার। তদন্তের মাধ্যমেই সব সত্য বের হয়ে আসবে।

০২:২৫ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সেতু ভবনে অগ্নিসংযোগ : রিমান্ড শেষে কারাগারে নুর

ঢাকার সেতু ভবনে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় ডাকসুর সাবেক সহ-সভাপতি নুরুল হক নুরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

০২:২২ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

ভিক্ষুকের জাতিতে পরিণত করার ষড়যন্ত্র এই আন্দোলন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের অর্থনীতিকে আবার পঙ্গু করে দিয়ে মানুষকে ভিক্ষুকের জাতিতে পরিনত করার ষড়যন্ত্র এই আন্দোলন কি না সে প্রশ্ন রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০১:৪১ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিটিভি ভবনে অগ্নিসংযোগ : বিএনপি নেতা টুকুসহ ৬ জন কারাগারে

কোটা আন্দোলনের ব্যানারে কমপ্লিট শাটডাউন কর্মসূচি চলাকালে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) রামপুরা ভবনে ব্যাপক হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ

০১:৩৭ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

চলমান পরিস্থিতিতে এইচএসসির শেষ আপডেট

কোটা আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় এ পর্যন্ত চলমান এইচএসসি পরীক্ষা বিষয়ক একাধিক সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি। এসব একনজরে তুলে ধরা হলো।

০১:৩৩ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা রাষ্ট্রের ওপর হামলা চালিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো শিক্ষার্থী হামলা অগ্নিসংযোগ করতে পারে না। বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা রাষ্ট্রের ওপর হামলা চালিয়েছে।

০১:৩০ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

কিশোরগঞ্জে কারফিউ শিথিল হওয়ায় মুক্তমঞ্চে ভিড় বাড়ছে

কিশোরগঞ্জে কারফিউ শিথিল হওয়ায় ঘর ছেড়ে ঘুরতে এসেছে হাজারো মানুষ। গতকাল শুক্রবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৬টার দিকে নরসুন্দা নদীর তীরে অবস্থিত শহরের মুক্তমঞ্চে পরিবারসহ ঘুরতে এসেছে অসংখ্য মানুষ।

০১:২৪ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

২০ বছরের বড় অভিনেতার সঙ্গে প্রেমের গুঞ্জন, যা বললেন কীর্তি

ভারতীয় দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী কীর্তি সুরেশ। রুপালি পর্দায় অভিনয় গুণে অল্প সময়েই কোটি কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন।

০১:২০ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা সংস্কার আন্দোলনকে পুঁজি করে বিএনপি-জামায়াত-শিবিরের দ্বারা দেশব্যাপী তান্ডব চলাকালে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত মহাখালীতে অবস্থিত সেতু ভবন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ পরিদর্শন করেন।

০১:১৮ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

শেখ হাসিনার অর্জন ধ্বংস করতে চায় বিএনপি-জামায়াত : ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, `প্রধানমন্ত্রী শেখ হাসিনার যা অর্জন তা ধ্বংস করতে চায় হামলাকারীরা। হামলাকারীদের যে ফুটেজ ছিল তা আইনশৃঙ্খলা বাহিনীকে দেয়া হয়েছে।

০১:১৩ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

কিশোরগঞ্জের হাওরে মাছ উৎপাদনে রেকর্ড

নানান কারণে হাওরে মাছ উৎপাদন কমেছে। পরিবেশ দূষণ, সময়মতো বৃষ্টি না হওয়া, কারেন্ট ও চায়না দোয়ারি জালের ব্যবহারের কারণে মূলত কমছে মাছ উৎপাদন। তারপরও মৎস্যভান্ডার হিসেবে খ্যাত কিশোরগঞ্জের হাওর থেকে ২০২২-২০২৩ অর্থবছরে রেকর্ড পরিমাণ মাছ উৎপাদন হয়েছে।

০১:০৬ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

লাল শাড়িতে লাস্যময়ী রুপে আম্রপালি, বৃষ্টিতে ভিজে করলেন উত্তপ্ত ডান্স

ডিজিটাল প্লাটফর্মের সৌজন্যে গত কয়েক বছরে এমন একাধিক ভিডিও প্রকাশ্যে এসেছে, যেগুলি উত্তেজনা সৃষ্টি করেছে সোশ্যাল মিডিয়া প্রেমীদের।

১২:৫৮ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিএনপি-জামায়াতের তাণ্ডবে অনেক নিরীহ মানুষ মারা গেছে : ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলন ঘিরে বিএনপি-জামায়াতের তাণ্ডবে অনেক নিরীহ মানুষ মারা গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

১২:৫৬ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিএনপি-জামায়াতের তাণ্ডবে অনেক নিরীহ মানুষ মারা গেছে : ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলন ঘিরে বিএনপি-জামায়াতের তাণ্ডবে অনেক নিরীহ মানুষ মারা গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

১২:৫০ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিটিভির ধ্বংসযজ্ঞ দেখে চোখ ভিজে উঠল প্রধানমন্ত্রীর

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে হামলায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১২:৪৭ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

শেখ হাসিনা

শিক্ষার্থীদের রাজাকার বলিনি

সরকারপ্রধানের যে বক্তব্যকে কেন্দ্র করে কোটা সংস্কার আন্দোলনকারীদের অনেকেই নিজেকে ‘রাজাকার’ বলে স্লোগান দিয়েছিলেন, সেই বক্তব্য বিকৃত করা হয়েছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি শিক্ষার্থীদের রাজাকার বলেননি।

১২:৩৯ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

মোংলা সমুদ্রবন্দরের মাধ্যমে বৃদ্ধি পেয়েছে রাজস্ব আয়

মোংলা সমুদ্রবন্দরের মাধ্যমে বৃদ্ধি পেয়েছে রাজস্ব আয়। জাহাজ আগমন, কনটেইনার হ্যান্ডলিং, গাড়ি আমদানি, কার্গো হ্যান্ডলিং, সব সূচকেই ঊর্ধ্বগতি অবস্থানে রয়েছে মোংলা সমুদ্রবন্দর।

১২:৩৩ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

আহতরা যেই দলেরই হোক, চিকিৎসার দায়িত্ব নেবে সরকার : প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনে আহতরা যেই দলেরই হোক না কেন, সরকার তাদের চিকিৎসার দায়িত্ব নেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

১২:২৯ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে : প্রধানমন্ত্রী

অর্থনীতিকে পঙ্গু করতেই ষড়যন্ত্র করে দেশকে অস্থিতিশীল করা হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ শনিবার সকালে পঙ্গু হাসপাতাল নামে পরিচিত ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক

১২:২৬ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (২৭ জুলাই)। গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের সিঁড়ি বেয়ে ৩১ বছরে পদার্পণ করে সংগঠনটি।

১২:২২ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে শেখ হাসিনা

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী ধ্বংসযজ্ঞে আহতদের দেখতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (পঙ্গু হাসপাতাল) পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১২:১৫ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

ভিপিএন ব্যবহারের অসুবিধা ও ঝুঁকি কতটুকু

ইন্টারনেটের একটি ভার্চুয়াল ‘টানেল’ হচ্ছে ভিপিএন; যার মাধ্যমে ডাটা কম্পিউটার থেকে আদান প্রদান করতে পারে। এই ভার্চুয়াল কাল্পনিক সুড়ঙ্গটির মাধ্যমে একটি ভিন্ন অঞ্চলে অবস্থিত প্রাইভেট নেটওয়ার্ক এর সঙ্গে ডিভাইসকে সংযুক্ত করা সম্ভব৷

১২:১১ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সহিংসতায় আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রতিক সহিংসতায় দলমত নির্বিশেষে আহত সবার চিকিৎসা ও আয়-রোজগারের ব্যবস্থা করবে সরকার।

১২:০৭ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু

কোটা আন্দোলন ঘিরে সহিংসতা ও নাশকতার ছয়দিন পর ফের বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে।শুক্রবার রাত পৌনে ৯ টার দিকে ‘এম ভি অ্যাডভেঞ্চার-৯’ লঞ্চটি বিপুলসংখ্যক যাত্রী নিয়ে সরাসরি ঢাকার উদ্দেশ্যে বরিশাল নদীবন্দর ত্যাগ করে।

১২:০২ পিএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সাগরে লঘুচাপ, যা জানালো আবহাওয়া অফিস

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ সৃষ্টি হয়েছে। পাশাপাশি দেশে মৌসুমি বায়ু সক্রিয়। এর প্রভাবে উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

১১:৫৮ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

প্রতিটি হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্ত ও বিচার হবে : সেতুমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় প্রতিটি হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্ত ও বিচার হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

১১:৪২ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

চারদিনে খান ইউনিসে প্রায় ২ লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত : জাতিসংঘ

ইসরায়েলি বোমা হামলা থেকে বাঁচতে মাত্র চারদিনে গাজা উপত্যকার খান ইউনিস শহরে প্রায় দুই লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ।

১১:৩৮ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সকালে শুকনো খেজুর খাওয়ার উপকারিতা

খেজুরের বৈজ্ঞানিক নাম-Phoenix dactylifera Linn. খোরমা খেজুর সাধারণত মধ্যপ্রাচ্য অর্থাৎ ইরান,ইরাক সৌদি আরব এবং পাকিস্তানে হয়ে থাকে। বৈজ্ঞানিক গবেষণায়, খোরমা খেজুর পুষ্টিকর ও যৌনশক্তি বর্দ্ধক।

১১:৩৫ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-ধ্বংসযজ্ঞ : ডিবিপ্রধান

কোটা সংস্কার আন্দোলনের আড়ালে পুলিশকে দুর্বল করতেই পরিকল্পিতভাবে হামলা-ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)-এর অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

১১:৩১ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

নেত্রকোণার কলমাকান্দায় ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস পালিত

নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও উপজেলা ইউনিট কমান্ডের উদ্যোগে নাজিরপুর যুদ্ধ দিবস পালিত হয়েছে।

১১:২৬ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

ময়মনসিংহের ভালুকায় এমপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ

ময়মনসিংহের ভালুকায় হতদরিদ্র, দিনমজুর ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।গতকাল শুক্রবার (২৬ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর নির্দেশে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এম এ ওয়াহেদের পক্ষ থেকে ওই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

১১:১৮ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

কোটা আন্দোলনকে ঘিরে হতাহতদের জন্য ময়মনসিংহে মসজিদে মসজিদে দোয়া

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতায় সারা দেশে নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় সরকার, জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ময়মনসিংহ নগরীর মসজিদে মসজিদে বিশেষ দোয়া কামনা করা হয়েছে।

১১:০৯ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিদেশি চলচ্চিত্র উৎসবে মেহজাবীনের সিনেমা

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। কালে কালে বড় পর্দার অভিনেত্রী হিসেবেও নাম লিখিয়েছেন তিনি। ক্যারিয়ারে প্রথমবারের মত ‘সাবা’ চলচ্চিত্রে অভিনয় করে সিনেমা জগতে পা রাখেন; আর প্রথম বড় পর্দার

১০:৫৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

দক্ষিণ কোরিয়ার সঙ্গে হচ্ছে অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তি

দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে দক্ষিণ কোরিয়ার সঙ্গে অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তি (ইপিএ) করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত একটি সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রেরণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

১০:৪৯ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিজিবি পাহারায় সারা দেশে জ্বালানি তেলবাহী ট্রেন চলাচল শুরু

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পাহারায় চট্টগ্রাম, খুলনা ও ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে দেশের বিভিন্ন জেলায় জ্বালানি তেলবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে।

১০:৪৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বর্ষায় পেটের জন্য উপকারী ৫ খাবার

বর্ষার দিনে ফোঁটা ফোঁটা বৃষ্টির সঙ্গে আসে স্বস্তি। এসময় এককাপ ধূমায়িত চায়ের সঙ্গে গরম গরম পাকোড়া খেতে ভালোলাগে নিশ্চয়ই? বৃষ্টির দিনে মুখরোচক ভাজাপোড়া কিংবা খিচুড়ি আমাদের খাবারের তালিকায় থাকেই।

১০:২৬ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।গতকাল শুক্রবার (২৬ জুলাই) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

১০:২২ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।গতকাল শুক্রবার (২৬ জুলাই) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

১০:২২ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

এনজোর কারণে অশান্তিতে দল, দুশ্চিন্তায় অধিনায়ক!

বড় রকমের বিপদেই পড়েছেন আর্জেন্টিনার তারকা এনজো ফার্নান্দেজ। কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উদযাপন করতে গিয়েই নতুন ঝামেলায় জড়ালেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার।

১০:১৪ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

তারেক রহমানের ভুলে বিএনপি নেতাকর্মীরা আবার বিপদে

তারেক জিয়ার একের পর এক ভুলের মাশুল দিতে হচ্ছে বিএনপিকে। দীর্ঘ ১৭ বছরের বেশি সময় ক্ষমতার বাইরে থাকা দলটি এখন নতুন করে সংকটে পড়েছে।

১০:০১ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে। গতকাল তারাই স্বীকারোক্তি দিয়েছে, ছাত্রলীগের কর্মী মারলে ৫ হাজার টাকা, পুলিশ মারলে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

০৯:৫৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ

ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ঘটে যাওয়া বিপ্লবের স্থপতি, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ শনিবার (২৭ জুলাই)।

০৯:৪৮ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

২৭ জুলাই ঘটে যাওয়া নানান ঘটনা

প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই সেখানে স্থান পায়, যা কিছু ভালো, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ।

০৯:৪৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

নিরাপত্তা বলয়ে রাজধানী

কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে ব্যাপক সহিংসতার পর জারি করা হয় কারফিউ। ১৯ জুলাই রাতে কারফিউ জারির পর গতকাল ছিল প্রথম জুমার নামাজ। রাজধানী ঢাকায় জুমার নামাজ কেন্দ্র করে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

০৯:৩৯ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

যুবলীগ কর্মীকে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখে জামায়াত-শিবির

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছেন যুবলীগ কর্মী জুয়েল মোল্লা। ১৯ জুলাই রাজধানীর উত্তরায় এ নৃশংস ঘটনা ঘটে।

০৯:৩০ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

মুমিনের সকাল যেভাবে শুরু হয়

মুমিনের অভ্যাস হলো শেষ রাতে ঘুম থেকে উঠে যাওয়া। সম্ভব হলে তাহাজ্জুদ নামাজ পড়া। সেটি সম্ভব না হলে অন্তত ফজরের আজানের সঙ্গে সঙ্গে ঘুম থেকে জাগ্রত হওয়া।

০৯:২২ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

ঢাকা মেডিকেলে আহতদের পাশে প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে যারা আহত হয়েছেন তাদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:১৮ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

বিশ্ব ম্যানগ্রোভ দিবস : ছয় দশকে পৌনে ৩ লাখ হেক্টর বন সৃজন

বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবন ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশের দক্ষিণ-পশ্চিমের উপকূল ও জনপদকে রক্ষা করছে।

০৩:১১ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

ধ্বংসযজ্ঞে জড়িতরা দেশের আনাচে-কানাচে লুকিয়ে আছে : শেখ হাসিনা

দুষ্কৃতকারীদের খুঁজে বের করতে জনগণের সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ধ্বংসযজ্ঞে জড়িতরা দেশের আনাচে-কানাচে লুকিয়ে আছে। এদের খুঁজে বের করতে জনগণকেই সহযোগিতা করতে হবে।

০২:৫৯ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে : ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনে যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

০২:৫৭ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে : ওবায়দুল কাদের

কোটা সংস্কার আন্দোলনে যারা সহিংসতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

০২:৫৭ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

জুমার দিনের গুরুত্বপূর্ণ আমল

ইসলামে জুমার দিনটি খুবই গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত। পবিত্র কোরআনে জুমার দিন দ্রুত মসজিদে গমনের নির্দেশ দেওয়া হয়েছে। তা ছাড়া হাদিসে গুরুত্বপূর্ণ আমলের কথা বর্ণিত হয়েছে।

০২:৫২ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

মেট্রোরেলের ক্ষয়ক্ষতি অত্যন্ত হৃদয়বিদারক : জাপানের রাষ্ট্রদূত

মেট্রোরেলের ধ্বংসযজ্ঞ দেখে মর্মাহত হয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।বৃহস্পতিবার (২৫ জুলাই) ফেসবুকে তিনি এ তথ্য জানিয়েছেন।

০২:৪৪ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

নাশকতাকারীদের ধরতে জনগণের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন চলাকালীন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনসহ বিভিন্ন স্থাপনায় যারা নাশকতা চালিয়েছে তাদের ধরতে জনগণের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০২:৩৫ পিএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

সর্বশেষ
জনপ্রিয়