ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

নকিয়ার নতুন স্মার্টফোনে দুর্দান্ত ডিজাইন, দামও ‘সাধ্যের মধ্যে’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২২, ২৮ আগস্ট ২০২৩  

নকিয়ার নতুন স্মার্টফোনে দুর্দান্ত ডিজাইন, দামও ‘সাধ্যের মধ্যে’

নকিয়ার নতুন স্মার্টফোনে দুর্দান্ত ডিজাইন, দামও ‘সাধ্যের মধ্যে’

বছরের প্রতিটি প্রান্তিকে একের পর এক দারুণ সব স্মার্টফোন লঞ্চ করছে কোম্পানিগুলো। স্যামসাং, রেডমি, ভিভোর মতো কোম্পানিগুলো গ্রাহককে চমকে দেওয়ার মতো ফোন আনছে বাজারে। তবে এবার চমক দেখাবে নোকিয়া। দুর্দান্ত একটি স্মার্টফোন লঞ্চ করতে কোম্পানিটি।

মডেলের নাম নকিয়া ৬৩১০ ৫জি (Nokia 6310 5G)। দুর্দান্ত এই স্মার্টফোনটির ভিতর মিলবে ৪জিবি র‍্যাম এবং ৬জিবি র‍্যামের মতো অপশন। আরও থাকবে ওয়াইফাই, ব্লুটুথের মতো ফিচারগুলোও।

এই স্মার্টফোনের ভিতরে একটি ৪.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস টাচ স্ক্রিন ডিসপ্লে থাকবে। এছাড়াও এই স্মার্টফোনে কিউডাব্লুআরটিই কীপ্যাড দেখতে পাবেন। থাকছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ইনস্টলের সুযোগ।

মোবাইলের অপারেটিং সিস্টেমের কথা বলতে গেলে ফোনটিতে অ্যানড্রয়েড ১৫ অপারেটিং সিস্টেম দেখতে পাবেন। এতে থাকছে অক্টা-কোর প্রসেসর, ১.৫ গিগাহার্জ প্রসেসর। আরও থাকবে ৩৪ মেগাপিক্সেল এলইডি ফ্ল্যাশ লাইটসহ শক্তিশালী ব্যাক ক্যামেরা। সেলফি বা ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা।

এই স্মার্টফোনে রয়েছে ৮০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। এ ছাড়াও বলা হচ্ছে এতে টাইপ সি চার্জিং সকেট থাকতে পারে, পাশাপাশি এতে যেকোনো চার্জিং সুবিধাও দেখা যাবে।

মোবাইলটির দাম কত হতে পারে? ধারণা করা হচ্ছে এই স্মার্টফোনের দাম আনুমানিক ২৬ থেকে ২৮ হাজার টাকা হতে পারে। যদিও আসল দামের তথ্য এখনো প্রকাশ্যে আসেনি।

সর্বশেষ
জনপ্রিয়