ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

মাছ উৎপাদন ও বাজারজাতকরণে সার্বিক সহযোগিতা করবে সরকার : মৎস্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:১৭, ১৩ মার্চ ২০২৪  

মাছ উৎপাদন ও বাজারজাতকরণে সার্বিক সহযোগিতা করবে সরকার : মৎস্যমন্ত্রী

মাছ উৎপাদন ও বাজারজাতকরণে সার্বিক সহযোগিতা করবে সরকার : মৎস্যমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, মাছ উৎপাদনে আমরা সারাবিশ্বে তৃতীয় হলেও মাছ রফতানি ও প্রক্রিয়াজাতকরণে আমরা পিছিয়ে আছি। মৎস্য পণ্য উৎপাদন ও বাজারজাতকরণে সরকার সব ধরনের সহযোগিতা করবে।বুধবার ঢাকায় মৎস্য উন্নয়ন করপোরেশন কর্তৃক আয়োজিত ‘বিএফডিসি রেডি টু কুক ফিস’ বিপণন কার্যক্রমের উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

বিএফডিসি রেডি ফিস বাজারজাতকরণ ও বাজার সম্প্রসারণে সকল অংশীজনকে যার যার অবস্থান থেকে প্রত্যক্ষ ভূমিকা রাখার জন্য তিনি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, স্থানীয় ও আন্তর্জাতিক বাজারে রেডি টু কুক ফিসের অনেক চাহিদা রয়েছে। এক্ষেত্রে কোন কোন মাছের চাহিদা রয়েছে সেটা খুঁজে বের করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আন্তর্জাতিকমান বজায় রেখে রেডি টু কুক ফিস কার্যক্রম চালাতে পারলে এসব পণ্য রফতানি করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব। এছাড়া রেডি টু কুক ফিসের মাধ্যমে কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী কর্মজীবী নারীদের রান্না সহজীকরণে রেডি-টু-কুক ফিস প্রস্তুতকরণ, বাজারজাতকরণ ও বাজার সম্প্রসারণের জন্য দূরদর্শী দিক নির্দেশনা প্রদান করেন। এর পরিপ্রেক্ষিতে বিএফডিসি রেডি-টু-কুক ফিস প্রস্তুতকরণ ও বাজারজাতকরণ কার্যক্রম গ্রহণ করে। এই কার্যক্রম প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়