ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা ফালুর বিরুদ্ধে আরেক জনের সাক্ষ্য

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৬, ৬ মে ২০২৪   আপডেট: ১৫:১০, ৬ মে ২০২৪

মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালু

মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালু

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে করা মামলার রেকর্ডিং অফিসার জিল্লুর রহমান সাক্ষ্য দিয়েছেন।গতকাল রোববার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন। তবে আসামি পলাতক থাকায় তার পক্ষে জেরা করা হয়নি। আগামী ২ জুন সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত। এখন পর্যন্ত মামলায় দুই জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে দুর্নীতি দমন কমিশন। নোটিশের পরিপ্রেক্ষিতে ফালু ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের কথা উঠে আসে।

২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় মামলাটি করা হয়। মামলায় ফালুর স্ত্রী মাহবুবা সুলতানাকেও আসামি করা হয়েছে। ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। পরে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন ফালু ও তার স্ত্রী। এ কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। এরপর আদালত আবেদন খারিজ করে দেন।

২০১৮ সালের ২৭ আগস্ট ফালু পলাতক থাকা অবস্থায় এ মামলার অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়