ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

কুয়েতে চালু হলো এনআইডি সেবা, প্রবাসীদের উচ্ছ্বাস

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৩, ৪ মে ২০২৪  

কুয়েতে চালু হলো এনআইডি সেবা, প্রবাসীদের উচ্ছ্বাস

কুয়েতে চালু হলো এনআইডি সেবা, প্রবাসীদের উচ্ছ্বাস

কুয়েতে ভোটার নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা চালু করা হয়েছে। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে দেশটির ৩ লাখ প্রবাসী বাংলাদেশির।গতকাল শুক্রবার কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আশিকুজ্জামান।

দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ মনিরুজ্জামানের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবীব খান।

রাষ্ট্রদূত মো. আশিকুজ্জামান বলেন, জাতীয় পরিচয়পত্র বা এনআইডি একটি দেশের নাগরিক হিসেবে অত্যন্ত জরুরি। এনআইডি ছাড়া যেমন প্রয়োজনীয় অনেক কাজ সম্পন্ন করা অসম্ভব, ঠিকই তেমনই সুনির্দিষ্ট একটি দেশের নাগরিক মর্যাদাও পাবেন না। আজ কুয়েতে জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের উদ্বোধন হওয়ার মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের বহুল প্রতীক্ষিত স্বপ্ন পূরণ হলো।

নির্বাচন কমিশনার মো. আহসান হাবীব খান বলেন, কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের দাবি ও দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের আবেদনের প্রেক্ষিতে আজ থেকে জাতীয় পরিচয়পত্র প্রদান কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে দূতাবাসের জ্যেষ্ঠ কর্মকর্তা-কর্মচারী ও প্রবাসী গণমাধ্যমকর্মীসহ নানা পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়