ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

চন্দনা ও ভাঙ্গা কমিউটার ট্রেনের বাণিজ্যিক চলাচল শুরু : বাংলাদেশ রেলওয়ে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৭, ৫ মে ২০২৪  

চন্দনা ও ভাঙ্গা কমিউটার ট্রেনের বাণিজ্যিক চলাচল শুরু : বাংলাদেশ রেলওয়ে

চন্দনা ও ভাঙ্গা কমিউটার ট্রেনের বাণিজ্যিক চলাচল শুরু : বাংলাদেশ রেলওয়ে

ফরিদপুর থেকে দুটি কমিউটার ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। রোববার (৫ মে) থেকে ট্রেন দুটি বাণিজ্যিকভাবে চলাচল শুরু করেছে। আজ ভোর ৫টায় চন্দনা এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী স্টেশন থেকে ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে যায়।রাজবাড়ী রেলস্টেশনের স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, ভোর ৫টায় ননস্টপ চন্দনা এক্সপ্রেস ট্রেন ছয়টি কোচ নিয়ে ভাঙ্গা-ঢাকার উদ্দেশ্যে রাজবাড়ী স্টেশন ছেড়ে যায়। প্রথম দিন হিসেবে যাত্রীর চাপ কম ছিল। কারণ চন্দন এক্সপ্রেসের পরে সকাল ৬টায় লোকাল ভাঙ্গা এক্সপ্রেস ও সোয়া ৬টায় ঢাকাগামী নকশীকাঁথা এক্সপ্রেস ট্রেন রয়েছে। এক ঘণ্টার আশপাশে আরও দুইটি ট্রেন থাকায় যাত্রীর চাপ কম ছিল।

রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, অপারেশনাল সুবিধার্থে একই রেক দ্বারা রাজবাড়ী-ভাঙ্গা-রাজবাড়ী রুটে এক জোড়া কমিউটার ট্রেন পরিচালনা করা হচ্ছে। এর মধ্যে ঢাকা-ভাঙ্গা রুটে ১২১ ও ১২৪ নম্বর ট্রেনটির নাম দেওয়া হয়েছে ভাঙ্গা এক্সপ্রেস। আর ভাঙ্গা-রাজবাড়ী রুটে ১২২ ও ১২৩ নম্বর ট্রেনের নাম দেওয়া হয়েছে চন্দনা এক্সপ্রেস। ট্রেনটিতে ২৪টি প্রথম, ৪৪টি শোভন চেয়ার এবং ৪২৪টি শোভন শ্রেণির আসন ব্যবস্থা থাকবে। উভয় পথে ভাঙ্গা জংশন, শিবচর, পদ্মা ও মাওয়া স্টেশনে যাত্রা বিরতি থাকবে। সাপ্তাহিক বন্ধ শুক্রবার।

আরও জানা গেছে, রাজবাড়ী থেকে ভাঙ্গা ননস্টপ চন্দনা কমিউটার সার্ভিস রাজবাড়ী স্টেশন থেকে ছাড়বে ভোর ৫টায়, ভাঙ্গা স্টেশনে পৌঁছাবে ভোর ৬ টা ১৫ মিনিটে। এরপর এই ট্রেনটি ভাঙ্গা কমিউটার নামে ভাঙ্গা স্টেশন থেকে ছাঁড়বে সকাল ৭টা ১৫ মিনিটে, আর ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে সকাল ৯টায়। ফিরতি যাত্রায় ভাঙ্গা কমিউটার ঢাকার কমলাপুর থেকে ছাঁড়বে সন্ধ্যা ৬ টায়, ভাঙ্গায় এসে পৌঁছাবে রাত ৮টায়। এরপর এই ট্রেনটি চন্দনা কমিউটার নামে ভাঙ্গা ছাঁড়বে রাত ৮টা ১০ মিনিটে। আর রাজবাড়ী স্টেশনে এসে পৌঁছাবে রাত ৯টা ৩০ মিনিটে। ট্রেনটিতে ৫২৮টি শোভন শ্রেণির আসন থাকবে।


সর্বশেষ
জনপ্রিয়