ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

জলবায়ুর অভিঘাতের জন্য বাংলাদেশ দায়ী নয় : বনমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১১, ৭ মে ২০২৪  

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, জলবায়ুর অভিঘাতের জন্য বাংলাদেশ মোটেও দায়ী নয়। বরং বাংলাদেশে তাপমাত্রা নিয়ন্ত্রণে কাজ চলছে। এ খাতে ব্যাপক অর্থায়ন প্রয়োজন কিন্তু বিদেশি বিনিয়োগের সম্ভাবনা কম। তবে দেশের অন্যান্য খাতের মতো এ খাতেও বিদেশিদের বিনিয়োগ করতে হবে।

গতকাল রোববার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাংলাদেশ কনসুলেট জেনারেল আয়োজিত ‘বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা পরিপ্রেক্ষিত তথ্যপ্রযুক্তির রূপান্তর ও উদ্ভূত সমস্যা এবং সংযুক্ত আরব আমিরাতের করনীতির সাম্প্রতিক নির্দেশনা’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

সংযুক্ত আরব আমিরাত সরকার, ব্যবসায়ী এবং প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে পরিবেশমন্ত্রী বলেন, বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানি, পর্যটন, তৈরি পোশাকশিল্প, পাটজাত ও চামড়াজাত শিল্প, তথ্যপ্রযুক্তি খাতে ব্যাপক বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। বর্তমান সরকার দেশে বিনিয়োগকারীদের সব সুবিধা দিতে বদ্ধপরিকর।

বর্তমান সরকারের গৃহীত বিনিয়োগবান্ধব পদক্ষেপের কথা উল্লেখ করে সবাইকে বাংলাদেশে বিনিয়োগের অনুরোধ করেন তিনি। একইসঙ্গে বর্তমান সরকারের অধীনে বাংলাদেশের প্রভূত উন্নয়নের বিষয় বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট মোহসেনা খানম, সংযুক্ত আরব আমিরাতের হুয়াওয়ে টেক-এর সিইও জনাব শাহরিয়ার পাভেল, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সেলর আশীষ কুমার সরকার প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়