ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

দেশে এলো ১০০০ মেট্রিক টন আলু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩২, ২৭ মার্চ ২০২৪  

দেশে এলো ১০০০ মেট্রিক টন আলু

দেশে এলো ১০০০ মেট্রিক টন আলু

চাহিদা বাড়ায় যশোরের শার্শার বেনাপোল স্থলবন্দর দিয়ে আবারো ভারত থেকে আলু আমদানি করা হয়েছে। চার চালানে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে এক হাজার মেট্রিক টন আলু এসেছে।বুধবার বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের পেট্রাপোল বন্দর হয়ে গত ১৩ মার্চ ৮ ট্রাকে ২০০, ১৪ মার্চ ৮ ট্রাকে ২০০, ১৯ মার্চ ১২ ট্রাকে ৩০০ ও ২৪ মার্চ রাতে আরো ১২ ট্রাকে ৩০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়।

আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস। আলুর চালান বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লাহ জানান, চারটি চালানে ভারতীয় ৩২টি ট্রাকে এক হাজার মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। যার প্রতি মেট্রিক টন আলুর আমদানি খরচ পড়ছে ১৯৪ মার্কিন ডলার। শেষ চালানের আলুর চালানটি বুধবার (২৭ মার্চ) খালাস হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম জানান, আমদানি করা আলুর তিনটি চালানের ৭০০ মেট্রিক টন এরইমধ্যে বন্দর থেকে ছাড়া হয়েছে। শেষ চালানের ১২ ট্রাকের ৩০০ মেট্রিক টন বন্দরে খালাসের অপেক্ষায় রয়েছে। আমদানিকারক খালাসের অনুমতি চাইলে দ্রুত ছাড়ার জন্য সব ধরনের সহযোগিতা করা হবে।

এর আগে, গত বছর ২ ডিসেম্বরে তিন ট্রাকে ৭৪ টন আলু আমদানি হয়। এরপর চলতি মাসে চারটি চালানে আরো এক হাজার মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়