ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৩, ৪ মে ২০২৪  

বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি

বস্তিবাসীর জন্য ৯ কুলিং জোন করবে ডিএনসিসি

বস্তিবাসীকে গরমে স্বস্তি দিতে ৯টি কুলিং জোন করবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। গতকাল শুক্রবার সকালে রাজধানীর উত্তরায় রিকশাচালকদের মধ্যে ছাতা, পানির বোতল ও স্যালাইন বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র আতিক বলেন, ‘আমাদের ১১টি বস্তি আছে। চিফ হিট অফিসার আমাকে গতকাল বলেছেন, এ মুহূর্তে বস্তিবাসীকে আরাম দেওয়া দরকার। বস্তিবাসী কিন্তু খেটে খাওয়া মানুষ। তারা যদি দিনে-রাতে বিশ্রাম না নিতে পারে, তাহলে কর্মক্ষমতা অনেক হারিয়ে ফেলবে এবং তাদের উপার্জনে বিঘ্ন ঘটবে।’ তিনি বলেন, ‘আমার সমাজ উন্নয়ন বিভাগকে বলেছি, ৯টি জায়গায় বস্তিবাসীর জন্য কুলিং জোন করে দিতে। কুলিং জোনে শেড থাকবে, ফ্যান থাকবে।’

এর আগে তিনি উত্তরা ৪ নম্বর সেক্টরে রিকশাচালকদের মাঝে ছাতা, পানির বোতল ও খাবার স্যালাইন বিতরণ করেন। ডিএনসিসির মেয়র বলেন, সিটি করপোরেশনের যতগুলো নিবন্ধিত রিকশা রয়েছে, সবগুলোতে ধাপে ধাপে এ ছাতা দেওয়া হবে। পানি পানের যে বোতল বিতরণ করা হচ্ছে, সেটি আধা লিটারের।

এর আগে তিনি ৪ নম্বর সেক্টর পার্কের ওয়াকওয়ে উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ ছিদ্দিকুর রহমান সরকার, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খান প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়