ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় মালদ্বীপের হোমল্যান্ড মিনিস্টার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২০, ১০ মে ২০২৪  

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় মালদ্বীপের হোমল্যান্ড মিনিস্টার

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় মালদ্বীপের হোমল্যান্ড মিনিস্টার

বাংলাদেশকে উন্নয়ন বিস্ময় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেছেন মালদ্বীপের হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলোজি মন্ত্রী আলি ইহসান। রাজধানীর মালের পাঁচ তারকা হোটেল জেনে কূটনৈতিকদের সম্মানে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এক সংবর্ধনায় যোগ দিয়ে এমন মন্তব্য করেন তিনি।বৃহস্পতিবার (৯ মে) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মালদ্বীপের উচ্চপদস্থ ব্যক্তি ও কূটনৈতিকদের সম্মানে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এবং পরে দিবসটি উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়। এরপর সমবেত কণ্ঠে দুই দেশের জাতীয় সংগীত গাওয়া হয়। পরে দিবসটি উপলক্ষ্যে কেক কাটা এবং বাংলাদেশের অর্থনৈতিক সম্ভাবনার ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের হোমল্যান্ড সিকিউরিটি অ্যান্ড টেকনোলোজি মন্ত্রী আলি ইহসান। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গৌরবময় নেতা উল্লেখ করে শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের প্রশংসা করেন তিনি। কথা বলেন মালে-ঢাকার দ্বিপাক্ষিক স্বার্থ ও সম্পর্ক নিয়েও।

তিনি মালদ্বীপের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা স্মরণ করেন, বিশেষ করে বাংলাদেশের বর্তমান সরকারের সহযোগিতা এবং প্রবাসী বাংলাদেশি দক্ষ, অদক্ষ শ্রমিক ও বাংলাদেশি চিকিৎসকদের এ দেশ গড়ায় বিশেষ অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ তার বক্তব্যে মালদ্বীপের প্রবাসী বাংলাদেশিদের অব্যাহত সহযোগিতার জন্য দেশটির প্রেসিডেন্ট ও সরকারকে ধন্যবাদ জানান। এসময় স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশকে সমর্থন দানকারী দেশ ও জনগণের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

দূতালয়ের প্রথম (শ্রম) সচিব সোহেল পারভেজের তত্ত্বাবধানে সংবর্ধনা অনুষ্ঠানে কূটনৈতিক ছাড়াও ব্যবসায়ী, গণমাধ্যম কর্মী, প্রবাসী চিকিৎসক, বাংলাদেশ কমিউনিটির সদস্যসহ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন।আগত অতিথিদের বাংলাদেশের পাটের তৈরি উপহার দেওয়া হয়। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সর্বশেষ
জনপ্রিয়