ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের প্রশংসা লিয়ার লেভিনের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৮, ২৭ মার্চ ২০২৪  

শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের প্রশংসা লিয়ার লেভিনের

শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের প্রশংসা লিয়ার লেভিনের

একাত্তরে মুক্তিযুদ্ধের সময়ে বাংলাদেশে অবস্থানকারি মার্কিন ফটোগ্রাফার লিয়ার লেভিন বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে, তা আমাকে মুগ্ধ করেছে। ২০০৯ সালে বাংলাদেশ ভ্রমণকালে যা দেখেছি, সময়ের বিবর্তনে এখন সবকিছুতে আধুনিকতার ছোঁয়া, বৈপ্লবিক পরিবর্তন বলা যেতে পারে। এজন্য আমি বাঙালিদেরকে অভিবাদন জানাতে এসেছি নিউইয়র্ক কন্স্যুলেটের এ অনুষ্ঠানে। খুবই ভালো লাগে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জেনে। 

তিনি আরো বলেন, একাত্তরে যে দেশের দামাল ছেলেরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন সুসজ্জিত একটি বাহিনীর বিরুদ্ধে। সেই দেশটির নাগরিকরা এখন গোটাবিশ্বে মর্যাদাসম্পন্ন একটি রাষ্ট্রের নাগরিকে রূপান্তরিত হয়েছে-এতে খুব আনন্দ লাগে আমার। 

এর আগে কনস্যুলেটের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যকালেও ‘মুক্তিযুদ্ধে বিদেশি বন্ধু’ লিয়ার লেভিন বলেছেন, আমি একজন চিত্রগ্রাহক এবং চলচ্চিত্র প্রযোজক হিসেবে একাত্তরে যুদ্ধকালিন সময়ের ছবি উঠিয়েছি। সেই ছবি যে, মুক্তিযুদ্ধের পক্ষে আন্তর্জাতিক জনমত গঠনে অবিস্মরণীয় ভূমিকা রাখবে-তা তখন বুঝতে পারিনি। আমি এখন আবারো বাংলাদেশের মানুষের আন্তরিক আতিথেয়তাকে গভীর শ্রদ্ধা আর পরম মমতায় স্মরণ করছি। 

সর্বশেষ
জনপ্রিয়