ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

গাজায় আবাসিক ভবন লক্ষ্য করে ইসরায়েলি হামলা, নিহত ৮

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ১১ জুন ২০২৪  

গাজায় আবাসিক ভবন লক্ষ্য করে ইসরায়েলি হামলা, নিহত ৮

গাজায় আবাসিক ভবন লক্ষ্য করে ইসরায়েলি হামলা, নিহত ৮

ফিলিস্তিনের গাজা নগরীর একটি আবাসিক ভবনে দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। হতাহতদের বেশির ভাগই শিশু।স্থানীয় সংবাদমাধ্যমের খবর, হামলার শিকার অ্যাপার্টমেন্ট ভবনটি গাজা নগরীর উত্তরাঞ্চলের দারাজ এলাকায়। সেখানে ওই শিশুদের পরিবার বসবাস করত।

এমন এক সময় এ হামলার খবর জানা গেল, যখন জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাস হয়েছে। যুক্তরাষ্ট্র এ প্রস্তাব তুলেছিল।

গতকাল সোমবার প্রস্তাবটির ওপর নিরাপত্তা পরিষদে ভোটাভুটি হয়। ১৫ সদস্যের মধ্যে প্রস্তাবের পক্ষে ভোট পড়ে ১৪টি। ভোট দেওয়া থেকে বিরত ছিল রাশিয়া।

এর আগে গত ৩১ মে গাজায় তিন ধাপে যুদ্ধবিরতি কার্যকরের এই প্রস্তাব দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর জাতিসংঘে ইসরায়েলের প্রতিনিধি জানান, তার দেশ গাজা নিয়ে এমন কোনো অর্থহীন ও দীর্ঘমেয়াদি আলোচনায় জড়াবে না, যেটা হামাস নিজেদের স্বার্থে কাজে লাগাতে পারে।

যুদ্ধবিরতির প্রস্তাবকে স্বাগত জানিয়েছে হামাস। এক বিবৃতিতে সংগঠনটি কীভাবে যুদ্ধবিরতির শর্তগুলো বাস্তবায়ন করা যায়, সে বিষয়ে মধ্যস্থতাকারীদের সঙ্গে কাজ করার সদিচ্ছার কথা জানিয়েছে।

নিরাপত্তা পরিষদে পাস হওয়া প্রস্তাবটিকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। সিএনএন বলছে, প্রস্তাব পাসের পর জাতিসংঘে ফিলিস্তিনি দূত রিয়াদ মনসুর বলেছেন, এটি বাস্তবায়নের ভার এখন ইসরায়েলের হাতে।

সর্বশেষ
জনপ্রিয়