ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিসিকের খালি প্লট পুনরায় বরাদ্দ দেওয়া হবে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৬, ৪ ফেব্রুয়ারি ২০২৩  

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) কোনো প্লট খালি থাকতে পারবে না। খালি প্লটগুলোর বরাদ্দ বাতিল করে পুনরায় দেওয়া হবে।

শনিবার বরিশাল সার্কিট হাউজে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, আমরা উদ্যোক্তা চাই, জায়গা দিতে পারবো। তবে জায়গা খালি থাকতে পারবে না। বরিশাল বিসিকের অনেক জায়গা এখনো খালি পড়ে আছে।  সেগুলো বাতিল করে সত্যিকারের ব্যবসায়ীদের বরাদ্দ দিতে হবে। কাজ না করে যুগের পর যুগ খালি ফেলে রাখা যাবে না, এটা আমাদের নীতিমালায় নেই।

তিনি আরো বলেন, বরিশাল বিসিক জেলা শহরের মধ্যে অবস্থিত। তাই এখানে সিটি কর্পোরেশনের আইনগুলো স্বাভাবিকভাবেই প্রধান্য পায়। আপনাদের সবকিছু ঠিক থাকলে অবশ্যই সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স দেবে। পদ্মাসেতুর কারণে বরিশাল অঞ্চলে অনেক সম্ভাবনা জেগেছে, এজন্য পরিকল্পিতভাবে আমাদের সবকিছু করতে হবে।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বরিশালে বিসিক-২ করতে হবে। বর্তমান বিসিক কমার্শিয়াল ভ্যালুতে চলে গেলে এটা সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তর করে দেব। পরবর্তীতে আমরা আরো দূরবর্তী জায়গায় ডেভেলপ করবো। আগৈলঝাড়ায় আমাদের একটি ইপিজেড হচ্ছে।

নুরুল মজিদ বলেন, পদ্মাসেতু হয়ে গেছে, এখন এখানে শিল্প কারখানা করা হলে ২-৩ ঘণ্টার মধ্যে ঢাকায় নিয়ে মার্কেটিং করা যাবে। এক্সপোর্ট জোনের প্রয়োজন নেই, এখান থেকে উৎপাদিত পণ্য সরাসরি এয়ারপোর্ট চলে যাবে। এছাড়া বরিশালে নৌপথের সুযোগ-সুবিধা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- শিল্প ও শক্তি বিভাগ পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) আবদুল বাকী, বিসিক চেয়ারম্যান মুহা. মাহবুবর রহমান, বরিশাল জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়