ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষার্থীরা তৈরি করবে চাকরির ক্ষেত্র

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৬, ২৬ এপ্রিল ২০২৪  

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, তোমরা (শিক্ষার্থীরা) শুধু চাকরির পেছনে ছুটবে না, উদ্যোক্তা হবে, তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তোমরা স্বাস্থ্যবিজ্ঞান বিষয়ক বিভিন্ন কর্মমুখী প্রোগ্রামে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেছ। সেই হিসেবে তোমাদের কর্মক্ষেত্র তুলনামূলকভাবে সম্প্রসারিত এবং অবারিত। তবে তোমরা শুধু চাকরির পেছনে ছুটবে না, উদ্যোক্তা হবে, তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে। বিষয়ভিত্তিক ও প্রযুক্তিগত জ্ঞানে সমৃদ্ধ হয়ে সক্ষমতা ও সম্ভাবনার শতভাগ কাজে লাগিয়ে তোমরা স্বনির্ভর জনসম্পদ হিসেবে নিজেদের গড়ে তুলবে এবং উন্নত বাংলাদেশ গঠনে অংশীদার হবে।

সামন্ত লাল সেন আরও বলেন, একটি কঠিন পথ অতিক্রম করে নিয়মানুবর্তিতা ও অধ্যবসায়ের মাধ্যমে তোমরা সম্মানজনক সনদ অর্জন করেছ। তবে এর চেয়েও কঠিন পথ তোমাদের সামনে সমাগত, তোমাদের হতাশ হওয়ার কিছু নেই। অপরিসীম ধৈর্য ও মেধাশক্তি কাজে লাগিয়ে সেই কঠিন পথ পাড়ি দিয়ে কাক্সিক্ষত লক্ষ্যে তোমাদের পৌঁছতে হবে। নিজেদের দক্ষতাগুণে এবং যোগ্যতাবলে কর্মজীবনে সাফল্যের স্বর্ণশিখরে আরোহণ করতে হবে।

সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সেসের উপাচার্য অধ্যাপক ফরিদুল আলম।

সর্বশেষ
জনপ্রিয়