ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

হামাসের সঙ্গে আলোচনা, ফিলিস্তিনি ঐক্যের ওপর জোর দিলেন এরদোগান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৪, ২১ এপ্রিল ২০২৪  

হামাসের সঙ্গে আলোচনা, ফিলিস্তিনি ঐক্যের ওপর জোর দিলেন এরদোগান

হামাসের সঙ্গে আলোচনা, ফিলিস্তিনি ঐক্যের ওপর জোর দিলেন এরদোগান

গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সঙ্গে বৈঠক হয়েছে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগানের। শনিবারের এ বৈঠকে ফিলিস্তিনি ঐক্যের ওপর বিশেষ জোর দেন এরদোগান।ইস্তাম্বুলের দোলমাবাচ অফিসে হামাস পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার নেতৃত্বাধীন হামাস প্রতিনিধিদলের সঙ্গে এই বৈঠকে তুরস্কের একটি দলও উপস্থিত ছিল। বৈঠকটি হয় রুদ্ধদ্বারভাবে।

দু’পক্ষের মধ্যে আলোচনায় গাজা ও ফিলিস্তিনি ভূখণ্ডে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলি হামলা, গাজায় পর্যাপ্ত এবং বাধাহীন মানবিক সহায়তা সরবরাহ করা এবং এই অঞ্চলে সুষ্ঠু ও টেকসই শান্তি নিয়ে আলোচনা করা হয়।

প্রেসিডেন্ট এরদোগান বলেন, ঐক্য হলো ফিলিস্তিনিদের জন্য অতিগুরুত্বপূর্ণ বিষয়। এটি হবে ইসরাইলের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী জবাব। 

তিনি বলেন, ইসরাইল এবং এর মিথ্যা প্রপাগান্ডার বিরুদ্ধে বৈশ্বিক সমাজের কাছে ফিলিস্তিনি জনগণ এবং তাদের ন্যায়সঙ্গত অধিকারগুলো তুলে ধরতে হবে আরো বেশি করে।

এরদোগান কঠোরভাবে ইসরাইলের সমালোচনা করেন। তিনি ৭ অক্টোবর থেকে গাজায় ‘হত্যাযজ্ঞ’ চালানোর জন্য ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর তীব্র সমালোচনা করেন।এরদোগানের মন্তব্যকে স্বাগত জানান হামাসের নেতারা।

সর্বশেষ
জনপ্রিয়