ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

নেত্রকোণার কেন্দুয়ায় ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার পেল জমি-ঘর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:০০, ১১ জুন ২০২৪  

নেত্রকোণার কেন্দুয়ায় ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার পেল জমি-ঘর

নেত্রকোণার কেন্দুয়ায় ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার পেল জমি-ঘর

এতদিন যাঁদের নিজস্ব একখন্ড ভূমি ছিল না, যাঁরা ভাসমান অবস্থায় অন্যের বাড়ির বারান্দায় বা গোচালা ঘরে বসবাস করতেন, তারা বিনা মূল্যে পেলেন নিজস্ব ২ শতাংশ জমি ও পূর্ণাঙ্গ আধা পাকা ঘর।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে মঙ্গলবার সকালে ৭০টি পরিবারের সদস্যদের হাতে নিজস্ব জমির কবুলিয়ত ও ঘরের চাবি তুলে দেওয়া হয়। নেত্রকোণা জেলা প্রশাসক শাহেদ পারভেজ ও কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার ভূমি ও গৃহহীনদের হাতে জমির কবুলিয়ত ও ঘরের চাবি হস্তান্তর করেন। কেন্দুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জানা যায়, প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্ভোধনী অনুষ্ঠান আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ও শিক্ষিকা রিমা সরকারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নেত্রকোনা অতিরিক্ত পুলিশ সুপার হারুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শামীমা ইয়াসমিন, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নূরুল ইসলাম, জেলা ত্রাণ ও পুর্ণবাসন কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমি, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুল হক ভূঞা, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মো. এনামুল হক পিপিএম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো: বজলুর রহমান, সান্দিকোনা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: আজিজুল ইসলাম, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ও কেন্দুয়া প্রেস ক্লাব সদস্য মো: আশরাফ উদ্দিন ভূঞা।উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার জানান, যে ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার নিজস্ব ২ শতাংশ জমি ও পুর্ণাঙ্গ আধা পাকা ঘর পেয়েছেন তাদের মাঝে ঈদের আনন্দ বিরাজ করছে। তারা জমি ও ঘর পেয়ে খুব খুশি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়