ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবেগঘন বার্তায় ভক্তদের হৃদয়ে ঝড় তুললেন নেইমার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:১০, ২৬ নভেম্বর ২০২২  

নেইমার জুনিয়র

নেইমার জুনিয়র

গোঁড়ালির চোটে কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। গ্রুপ পর্বে ব্রাজিলের ম্যাচ বাকি রয়েছে আর দুটি। প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন। এই দুই দলের বিপক্ষে মাঠে নামতে পারবেন না এই তারকা। 

নেইমারের ইনজুরি প্রসঙ্গে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, চলমান আসরের প্রথম রাউন্ডে আর দেখা যাবে না নেইমারকে। এদিকে গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগী বার্তা দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা।

সেখানে নেইমার লিখেন, 'ব্রাজিলের জার্সি গায়ে দিতে আমি যে পরিমাণ গর্ব ও ভালোবাসা অনুভব করি তা বলে বোঝানো যাবে না। যদি ঈশ্বর আমাকে কোনো দেশে জন্মানোর সুযোগ দিতেন, সেটা ব্রাজিলই হতো। আমার জীবনে কিছুই এমনিতে বা সহজে হয়নি। আমাকে সবসময় লক্ষ্য ও স্বপ্নের পেছনে ছুটতে হয়েছে। কখনও কারো ক্ষতি না করে সাহায্য করতে চেয়েছি।'

তিনি আরো বলেন, 'আজ ক্যারিয়ারের অন্যতম কঠিন এক মুহূর্তে এসে দাঁড়িয়েছি, আবারও একটা বিশ্বকাপে। হ্যাঁ, আমার ইনজুরি আছে এটা বিরক্তিকর, এটা কষ্টও দেবে। কিন্তু আমি নিশ্চিত ফিরে আসার সুযোগ আছে। কারণ দেশকে সাহায্য করতে সর্বোচ্চ চেষ্টা করবো।'

কাতারে এবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়েই পা রেখেছে ব্রাজিল। সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলের জয় দিয়ে হেক্সা মিশন শুরু করেছে ব্রাজিল। কিন্তু সেলেসাওদের এমন খুশির দিনে দুশ্চিন্তা হয়ে আসে নেইমারের চোট।

ম্যাচের ৮০ মিনিটের মাথায় চোট পেয়ে মাঠে ছাড়েন নেইমার। নেইমারের মাঠ ছেড়ে যাওয়া দেখে সমর্থকরা হতবাক হয়ে যান। বেঞ্চে বসে কাঁদছিলেন নেইমার। ব্রাজিলের সমর্থকেরা ততক্ষণে যা বোঝার বুঝে নিয়েছেন।  এমিনিকি সবার মনে উঁকি দিচ্ছিলো একটাই প্রশ্ন, কাতার বিশ্বকাপে নেইমারকে আর দেখা যাবে তো?

তবে স্বস্তির ব্যাপার হলো, দল নকআউট পর্বে উঠতে পারলেই খেলবেন নেইমার। তখন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছিলেন, ২৪ থেকে ৪৮ ঘণ্টা পরিস্থিতি মূল্যায়ন করা হবে। অবশেষে চোটের গভীরতা হিসেবনিকেশ করে দুই ম্যাচের জন্য নেইমারকে চলে যেতে হলো মাঠের বাইরে।  

চোটে পড়ার আগে রিচার্লিসনের করা দুটি গোলেই অবদান রাখেন নেইমার। ম্যাচে তার দুরন্ত বিচরন দেখে ৯বার কড়া ট্যাকল করা হয় তাকে। যা কিনা কোনো ম্যাচে এবং কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত যা সবচেয়ে বেশি সংখ্যকবার ফাউলের শিকার হওয়ার রেকর্ড। 

উল্লেখ্য, সোমবার (২৮ নভেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল। ২ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে ব্রাজিল।

সর্বশেষ
জনপ্রিয়