ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

আমাদের রক্তে-মাংসে বৈশাখ : প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৩, ১৫ এপ্রিল ২০২৪  

আমাদের রক্তে-মাংসে বৈশাখ : প্রধান বিচারপতি

আমাদের রক্তে-মাংসে বৈশাখ : প্রধান বিচারপতি

বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ। পুরোনোকে বিদায় জানিয়ে আসলো বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ। নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটিকে বরণ করে নিলো বাঙালিরা। তবে ব্যতিক্রমভাবে প্রথমবারের মতো প্রধান বিচারপতির বাসভবনে আনুষ্ঠানিকভাবে উদযাপন করা হলো বাংলা নববর্ষ পহেলা বৈশাখ।

গতকাল রোববার (১৪ এপ্রিল) প্রধান বিচারপতির কাকরাইলের বাসভবনে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ঘোষণা দিয়েছেন, আগামী বছর থেকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পহেলা বৈশাখ উদযাপন হবে। তিনি বলেন, আমাদের রক্তে মাংসে পহেলা বৈশাখ।

অনুরাগ বিরাগের ঊর্ধ্বে উঠে শপথ নিয়ে চলতে হয় বিচারপতিদের। সে কারণে সামাজিক নানা অনুষ্ঠানে বিচারপতিরা অংশ নিতে পারেন না। তবে সবকিছু অতিক্রম করে প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বিচারকদের এই প্রথমবারের মতো উপহার দিয়েছেন পহেলা বৈশাখ। এই প্রথম কোনো প্রধান বিচারপতির বাসভবনে ঘটা করে আয়োজন করা হলো পহেলা বৈশাখের অনুষ্ঠান।

অনুষ্ঠানের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, এখন থেকে প্রতিবছর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে পালন করা হবে পহেলা বৈশাখের অনুষ্ঠান। এই অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট উভয় বিভাগের বিচারপতি ও বিশিষ্ট ব্যক্তিরা।

এসময় স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, প্রধান বিচারপতির প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা। কারণ তিনি একটি সুন্দর অনুষ্ঠানের আয়োজন করেছেন মানুষের সঙ্গে মেলামেশার জন্য।

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন বলেছেন, শুধু বিচার বিভাগের ক্ষেত্রেই নয়, অনেক ব্যতিক্রমধর্মী কাজ করে যাচ্ছেন আমাদের প্রধান বিচারপতি। এর দৃষ্টান্ত উদাহরণ আজকের এই সুন্দর অনুষ্ঠান। দিনব্যাপী আয়োজনে বিভিন্ন দেশীয় সংগীত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পীরা। পাশাপাশি নাচ ও আবৃত্তির আয়োজন করা হয়। ছিল দেশীয় বাহারি খাবারের আয়োজন।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়