ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কিশোরগঞ্জে তিনদিনের পিঠা উৎসব শুরু

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬:১০, ২৭ জানুয়ারি ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে তিনদিনের পিঠা উৎসব শুরু হয়েছে। জাতীয় ক্ষুদ্র ও কুঠির শিল্প সমিতির (নাসিব) উইমেন কাউন্সিলের উদ্যোগে হচ্ছে ব্যতিক্রমী এই উৎসব।

গতকাল বৃহস্পতিবার বিকালে শহরের আখড়াবাজার এলাকায় জেলা চেম্বার অব কমার্স কার্যালয় চত্বরে উৎসব উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার)। এসময় তিনি উৎসবের স্টলগুলো পরিদর্শন করেন। জেলা চেম্বার অব কমার্স পিঠা উৎসব আয়োজনে সহযোগিতা করেছে।

জেলা নাসিব সভাপতি শেখ ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার ছাড়াও বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার, জেলা চেম্বারের সভাপতি ও কেন্দ্রীয় নাসিবের সিনিয়র সহ-সভাপতি মুজিবুর রহমান বেলাল, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক মো. আব্দুল জলিল, সমকাল প্রতিনিধি মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম খান মাছুম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক বিলকিস বেগম, জেলা চেম্বারের সহ-সভাপতি ইকবাল আহমেদ চৌধুরী অপু ও উইমেন কাউন্সিলের কর্মকর্তা সেলিনা ইয়াসমিন কাকলি।

উৎসবে নাহিদ তাসলিমা এন্টারপ্রাইজ, আনমন ফুডস, ইয়ামি কেক হাউজ, ঝাল-মিষ্টির সমাহার, লেডিস ড্রিম ওয়ার্ল্ড, ইচ্ছে ঘুড়িসহ বিভিন্ন নামের ১৯টি স্টল রয়েছে। নাহিদ তাসলিমা এন্টারপ্রাইজের মালিক নাহিদ তাসলিমাকে দেখা গেছে, উৎসবের স্টলেই গরম গরম পিঠা তৈরি করে স্টল সাজাচ্ছেন। বিভিন্ন স্টলে পাটিসাপটা, নকশি পিঠা, পুলি, দুধপুলি, চ্যাপা পিঠা, জাম পিঠা, ডিম পিঠাসহ নানা জাতের পিঠা শোভা পাচ্ছে। মেলায় আগতরা এসব পিঠা কিনে নিয়ে যাচ্ছেন। মেলা চলবে শনিবার পর্যন্ত। বাঙালীর হাজার বছরের পিঠা সংস্কৃতি টিকিয়ে রাখা এবং এই খাতে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে। এই লক্ষ্য নিয়েই এ ধরনের উৎসবের আয়োজন করা হয়েছে বলে চেম্বার ও নাসিব কর্মকর্তাগণ জানিয়েছন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়