ঢাকা, রোববার   ১২ মে ২০২৪ ||  বৈশাখ ২৯ ১৪৩১

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৩, ২৮ এপ্রিল ২০২৪  

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা

আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এ সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (২৮ এপ্রিল) রাতে এ দল ঘোষণা করা হয়।

ঘোষিত স্কোয়াডে অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান ও আইপিএলে খেলা পেসার মুস্তাফিজুর রহমানকে রাখা হয়নি। মুস্তাফিজ আইপিএল পর্ব শেষ করে ১ মে দেশে ফিরবেন। তার ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য বোর্ড তাকে প্রথম তিন ম্যাচ থেকে বিশ্রাম দিয়েছে।

এছাড়া আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ফিটনেসে সাকিব না থাকায় শুরুর ম্যাচগুলোতে খেলতে চাননি তিনি। তবে শেষ দুই ম্যাচে দেখা যেতে পারে বাঁ-হাতি স্পিন অলরাউন্ডারকে। ঘোষিত স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছে তানজিদ হাসান তামিম। 

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে খেললেও এর পূর্বে টি-২০ দলে তামিমকে ডাকা হয়নি। সর্বশেষ বিপিএলে ভালো খেলেছেন তিনি। শ্রীলংকার বিপক্ষে একটি ওয়ানডে খেলেও বড় রান পেয়েছিলেন। দলে ফেরানো হয়েছে আফিফ হোসন ও বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলামকে।

১৮ মাস পর দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন, সঙ্গে ফেরানো হয়েছে আফিফ হোসাইন ধ্রুবকে। সর্বশেষ ২০২২ সালের ১৩ অক্টোবর শেষ আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছিলেন তিনি। ওটাই ছিল তার শেষ আন্তর্জাতিক ম্যাচও। এরপর লম্বা সময় ইনজুরিতে ছিলেন ডানহাতি পেসার ও বাঁ-হাতি এই ব্যাটার।

এর আগে শ্রীলংকার বিপক্ষে সিরিজে দলে থাকলেও বিশ্বকাপ পরিকল্পনায় না থাকায় বাদ দেওয়া হয়েছে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামকে। বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটার এনামুল হক বিজয়ও। সৌম্য সরকার ইনজুরি নিয়ে শ্রীলংকা সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। তিনি শেষ দুই ম্যাচের দলে ঢোকার লড়াইয়ে আছেন।  

আগামী ৩ মে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরু হবে। ৪ ও ৭ মে চট্টগ্রামেই পরের দুটি টি-টোয়েন্টি, এরপর মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ১০ ও ১২ মে হবে সিরিজের শেষ দুটি ম্যাচ।

এদিকে টি-২০ সিরিজ খেলতে রোববার (২৮ এপ্রিল) বিকেলে বাংলাদেশে পা রেখেছে জিম্বাবুয়ে। রাত সাড়ে ৯টায় ম্যাচ ভেন্যু চট্টগ্রামের উদ্দেশ্যে উড়াল দেয়ার কথা রয়েছে তাদের। বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসাইন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসাইন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

সর্বশেষ
জনপ্রিয়