ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

নানা রঙের পোশাকে, বাজনা বাজিয়ে মিছিল নিয়ে জনসভাস্থলে নেতা ও কর্মীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৮, ৪ ডিসেম্বর ২০২২  

নানা রঙের পোশাকে, বাজনা বাজিয়ে মিছিল নিয়ে জনসভাস্থলে নেতা ও কর্মীরা

নানা রঙের পোশাকে, বাজনা বাজিয়ে মিছিল নিয়ে জনসভাস্থলে নেতা ও কর্মীরা

চট্টগ্রাম নগরে দীর্ঘদিন পর আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে উৎসবের আমেজ শুরু হয়েছে। চট্টগ্রামের সংসদ সদস্যরা তাঁদের নির্বাচনী এলাকা থেকে হাজার হাজার নেতা-কর্মী নিয়ে সমাবেশ প্রাঙ্গণে এসেছেন। বিভিন্ন উপজেলা থেকে আসা নেতা-কর্মীরা নির্ধারিত রঙের টুপি ও গেঞ্জি পরে সমাবেশে হাজির হয়েছেন।

নগরের সিআরবি, পুরোনো রেলস্টেশন, টাইগারপাস দিয়ে মানুষ সমাবেশ প্রাঙ্গণে আসছেন। মিছিল করে, ব্যানার-ফেস্টুন নিয়ে, বাদ্য বাজিয়ে জনসভায় আসতে শুরু করেছেন। একেক উপজেলার নেতা-কর্মীদের গায়ে একেক রঙের গেঞ্জি ও টুপি। মিছিল নিয়ে জনসভা প্রাঙ্গণে আসার আগে নেতা-কর্মী, সমর্থকেরা নগরের পুরোনো রেলস্টেশন, টাইগারপাস, জমিয়াতুল ফালাহ, সিআরবি এলাকায় জড়ো হন।

আজ রোববার সকাল থেকে নগরের বিভিন্ন এলাকা, চট্টগ্রামের সব উপজেলা, তিন পার্বত্য জেলাসহ আশপাশের জেলা থেকে নেতা-কর্মীরা পলোগ্রাউন্ড মাঠে আসতে শুরু করেছেন।

চট্টগ্রাম নগরে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা হয়েছে প্রায় ১১ বছর আগে। তাই পলোগ্রাউন্ড মাঠে প্রধানমন্ত্রীর এবারের জনসভা ঘিরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে নেতা-কর্মীরা বাস, ট্রাক, জিপ, টেম্পো, মিনিবাসসহ বিভিন্ন গাড়িতে এসেছেন।

সকাল সাড়ে আটটায় পটিয়া উপজেলার, পৌনে ১০টায় সন্দ্বীপের নেতা–কর্মীরা সমাবেশে এসেছেন।সমাবেশ ঘিরে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে চট্টগ্রামবাসী প্রস্তুত। প্রধানমন্ত্রীর জনসভায় স্মরণকালের সবচেয়ে বেশি নেতা-কর্মী উপস্থিত থাকবেন। এ জন্য  দলের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। সংসদ সদস্যরাও নিজেরাই প্রস্তুতি নিয়েছেন। তাঁরা নিজেদের এলাকা থেকে ১০ থেকে ২০ হাজার লোক নিয়ে আসার ঘোষণা দিয়েছেন। সব মিলিয়ে উত্তর জেলা থেকে প্রায় এক লাখ মানুষ প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নেবেন। প্রায় চার শ গাড়িতে করে মানুষ প্রধানমন্ত্রীর জনসভায় আসছেন। এটা হবে স্মরণকালের সবচেয়ে বৃহৎ সমাবেশ।চট্টগ্রামের পটিয়ার সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী প্রথম আলোকে বলেন, বর্তমান সরকারের আমলে পটিয়ায় আট হাজার কোটি টাকার উন্নয়নকাজ হয়েছে। পটিয়ার মানুষ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তাই ভোর থেকেই সবাই দল বেঁধে মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর জনসভায় হাজির হয়েছেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী দীর্ঘদিন পর চট্টগ্রামে জনসভায় আসছেন। এ নিয়ে নেতা–কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ–উদ্দীপনা কাজ করছে। সকাল থেকেই বাস, ট্রাক, জিপ, মাইক্রোবাস, মিনিবাস করে জনসভায় আসছেন। দক্ষিণ চট্টগ্রামের আটটি থানা থেকে প্রায় পৌনে দুই লাখ লোকসভায় অংশ নেবেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়