ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

নেত্রকোণা জেলার কেন্দুয়ায় উচ্চফলনশীল সরিষা চাষ সম্প্রসারণে বিনা’র মাঠ দিবস অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:৫৯, ২ ফেব্রুয়ারি ২০২৪  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিনা উদ্ভাবিত উচ্চফলনশীল ও স্বল্পজীবনকালীন বিনা সরিষা-৯ এবং বিনা সরিষা-১১ এর প্রচার ও সম্প্রসারণের লক্ষ্যে নেত্রকোণার কেন্দুয়ায় এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলার বলাইশিমুল ইউনিয়নের নোয়াদিয়া ব্লকের গণ্ডবপুর এলাকায় বিনা শেরপুর নালিতাবাড়ী উপকেন্দ্রের আয়োজনে ও স্থানীয় উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। 

এতে শেরপুরের নালিতাবাড়ী বিনা উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বৈজ্ঞানিক কর্মকর্তা মো. ফরহাদ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তারিক আজিজের সঞ্চালনায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) ময়মনসিংহ এর মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম। 

ভার্চুয়ালি বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) ময়মনসিংহ এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. সিদ্দিকুর রহমান, বিনা’র গবেষণা কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্পের পরিচালক ড. মো. শহীদুল ইসলাম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. কামরুজ্জামান ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শারমিন সুলতানা। 

অন্যদের মধ্যে বিনা শেরপুর নালিতাবাড়ী উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মো. ফয়সাল আহমেদ ও স্থানীয় কৃষক শুভ চৌধুরী বিল্লাল বক্তব্য দেন। মাঠ দিবসে নোয়াদিয়া ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা মো. মুজিবুর রহমানসহ স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।  

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়