ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

নেত্রকোণায় খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে ৩ ব্যাপী প্রশিক্ষণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৯, ৮ মে ২০২৪  

নেত্রকোণায় খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে ৩ ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

নেত্রকোণায় খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে ৩ ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

নেত্রকোণায় বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইস্টিটিউট (বারটান) এর আয়োজনে খাদ্য ভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ে তিন দিন ৭-৯ মে প্রশিক্ষণের আয়োজন করা হয়।মঙ্গলবার (০৭ মে) সকাল ১০টায় জেলার রাজুর বাজার এলাকার বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইস্টিটিউট (বারটান) নেত্রকোনার আঞ্চলিক কার্যালয়ে প্রশিক্ষণ কর্মসূচির অনুষ্টিত হয়।

উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোসা আলতাফ-ঊন-নাহার এর সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন, সদর উপজেলার ইউনিয়ন উপ সহকারী কৃষি কর্মকর্তা জাফরিনা আক্তার, সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী দীনা বেগম, মহিলা অধিদপ্তরের ফিল্ড সুপারভাইজার উম্মে সাদিয়া, নারী প্রগ্রতি সংঘের কমিউনিটি ম্যানেজার স্বপন ভট্রাচার্য্য, সদর তথ্য সেবা সহকারী দীনা বেগম ও ইমাম, পুরোহিত, শিক্ষক-শিক্ষিকা, এনজিও কর্মীসহ মোট ৩০ জন। একই সাথে অন্য বাচে ৩০ জন কৃষক ও কৃষাণী নিয়ে মোট ৬০ জনকে তিনদিন বাপী এ প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণে ড. মোসা আলতাফ-ঊন-নাহার খাদ্য, পুষ্টি, ফলিত পুষ্টি, খাবারের উপাদান, দৈনন্দিন জীবনযাত্রা প্রণালি ও প্রয়োজনীয় খাবারের পরিমাণ বিষয়ে আলোচনা করেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়