ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

বিএনপি নেতা সোহেল আত্মসমর্পণের পর কারাগারে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৮, ৩১ মার্চ ২০২৪  

বিএনপি নেতা সোহেল আত্মসমর্পণের পর কারাগারে

বিএনপি নেতা সোহেল আত্মসমর্পণের পর কারাগারে

রাজধানীর নিউমার্কেট থানার এক মামলায় ও পল্টন থানার পৃথক দুই মামলায় সাড়ে পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে কারাগারে পাঠানো হয়েছে।রোববার ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন হাবিব-উন নবী খান সোহেল। তার পক্ষে সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামানের আদালত তিন মামলায় জামিনের আবেদন নাচক করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ কারাগারে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাবিব-উন নবী খান সোহেলকে পল্টন থানার পৃথক দুই মামলায় দুই বছর করে চার বছর ও নিউমার্কেট থানার এক মামলায় দেড় বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। ঐ তিন মামলায় আজকে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা গেছে, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ পল্টন থানায় ২০১৭ সালের অক্টোবর মাসে একটি ও ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে আরেকটি মামলা করা হয়। ২০২৩ সালে এই দুই মামলায় তাকে চার বছরের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

২০১৫ সালের জানুয়ারি মাসে নিউমার্কেট থানায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে আরেকটি মামলা করা হয়। গত বছরে এই মামলায় তাকে দেড় বছরের সাজা দেওয়া হয়।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়