ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ময়মনসিংহের ফুলপুরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫৩, ২৬ এপ্রিল ২০২৪  

ময়মনসিংহের ফুলপুরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

ময়মনসিংহের ফুলপুরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

‘সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সর্বজনীন।’-এ স্লোগান সামনে রেখে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা ময়মনসিংহের ফুলপুরে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৫ এপ্রিল) উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপতির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ. বি. এম. আরিফুল ইসলাম।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে সর্বজনীন পেনশনের বিকল্প নেই। এ পেনশন চালু হওয়ায় কাউকে আর সন্তানদের ওপর নির্ভর হতে হবে না। যেতে হবে না বৃদ্ধাশ্রমেও। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্তিক জনগোষ্ঠীর কথা চিন্তা করেই সর্বজনীন পেনশন চালু করেছেন। আমাদের প্রত্যেকের উচিত চারটি পর্যায়ের যেকোনো একটি পেনশন ব্যবস্থার আওতায় আসা। সেই সঙ্গে তিনি প্রত্যেককে এ পেনশনের আওতায় আসার আহ্বান জানান।

উপজেলা প্রশাসন আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন এসিল্যান্ড মেহেদী হাসান ফারুক, ওসি মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, কৃষি কর্মকর্তা ফারুক হোসেন, প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুর রাজ্জাক, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল হাসান কামু, সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, পল্লী সঞ্চয় ব্যাংক শাখা ব্যবস্থাপক আবুল বাসার রাজন, সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক সুমন সরকার, স্থানীয় ইউপি চেয়ারম্যানগণ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রমুখ।

সভা শেষে ইউএনও'র উদ্যোগে সকল স্তরের শ্রেণি-পেশার মানুষের সর্বজনীন পেনশনের একাউন্ট খোলার সুবিধার্থে উপজেলা কার্যালয়ে একটি বুথের শুভ উদ্বোধন করা হয়। উৎসুক জনতা একাউন্ট খুলতে বুথে ভিড় জমান। এসময় প্রায় শতাধিক একাউন্ট খোলা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়