ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শেরপুরের দুই উপজেলায় ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৯, ৮ মে ২০২৪  

শেরপুরের দুই উপজেলায় ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ চলছে

শেরপুরের দুই উপজেলায় ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ চলছে

শেরপুরের দুই উপজেলায় ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ চলছে।বুধবার (৮ মে) সকাল সকাল ৮টায় ভোট কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। 

শ্রীবরদীর লংগরপাড়া উচ্চ বিদ্যালয় ও লংগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটারদের উপস্থিতি অনেক কম। ভোটগ্রহণে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা ভোটারদের জন্য অপেক্ষা করছেন। মাঝেমধ্যে ২/১ জন ভোটার এসে ভোট দিয়ে চলে যাচ্ছেন।

এদিকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে র‌্যাব, বিজিবি, পুলিশ, ব্যাটালিয়ান আনসার ও আনসার ভিডিবিসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া ২ উপজেলার ১৭ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক জানান, নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১৫/১৬ জন করে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া নির্বাচনকে ঘিরে র‌্যাবের ৪টি টহল টিম, ৪ প্লাটুন বিজিবি, এক প্লাটুন ব্যাটালিয়ান আনসার ও পুলিশের ৯টি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছেন।উল্লেখ্য, শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ৪৩৯। ভোট কেন্দ্র ৮৬টি। এছাড়া ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন লড়ছেন। এ উপজেলায় ১ লাখ ৫২ হাজার ৩০ জন ভোটার আর ৫৫টি ভোট কেন্দ্রে ভোট কক্ষ ৩৬৫টি।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়