ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ময়মনসিংহে চাকরি মেলায় নিয়োগ পেল ৪৩ শিক্ষার্থী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২১, ১ মে ২০২৪  

ময়মনসিংহে চাকরি মেলায় নিয়োগ পেল ৪৩ শিক্ষার্থী

ময়মনসিংহে চাকরি মেলায় নিয়োগ পেল ৪৩ শিক্ষার্থী

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে দিনব্যাপী চাকরি মেলা অনুষ্ঠিত হয়। এখানে আবেদন করে তাৎক্ষণিকভাবে নিয়োগ পেয়েছেন ৪৩ শিক্ষার্থী। তারা বলছেন প্রতিবছর এমন আয়োজন হলে কাঙ্ক্ষিত কর্মসংস্থান পাবে যোগ্যরা।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) ইনস্টিটিউটের হোস্টেল মাঠে মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। সকাল ৯টা থেকে মেলা শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

মেলায় কর্মসংস্থানের সুযোগ নিয়ে মেলায় হাজির হয়েছিল দেশের স্বনামধন্য ৩৮ প্রতিষ্ঠান। ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের বিভিন্ন ট্রেডের শিক্ষার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে প্রতিষ্ঠানের স্টলগুলোয় প্রত্যাশা অনুযায়ী পদবি আবেদন করেন। তাৎক্ষণিকভাবে কয়েকটি প্রতিষ্ঠান ৪৩ জনে চাকরি নিশ্চিত করেন। অনুষ্ঠান শেষে তাদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়। এ ছাড়াও অন্য আবেদনকারীদের যোগ্যতার ভিত্তিতে পরবর্তীতে চাকরি হবে বলে জানান প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা।

প্রত্যাশা অনুযায়ী চাকরি পেয়ে শিক্ষার্থীরা জানান, মেলার মাধ্যমে অনেকগুলো প্রতিষ্ঠানে তারা আবেদন করার সুযোগ পেয়েছেন। বড় প্রতিষ্ঠানগুলো তাদের যোগ্যতা যাচাই করে চাকরির সুযোগ দিয়েছে। এমন আয়োজন ধারাবাহিকভাবে হতে থাকলে কর্মসংস্থানের সুযোগ পাবে তারা। 

প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরা বলছেন, তাদের বিভিন্ন সেক্টরে যোগ্য ও দক্ষ কর্মী নিয়োগ দিতেই এ মেলায় অংশগ্রহণ করেছেন। প্রতিটি স্টলেই অনেক আবেদন জমা হয়েছে। সেখান থেকে যোগ্যতা ভিত্তিতে কয়েকজনকে তাৎক্ষণিকভাবে নিয়োগ দিয়েছেন তারা। 

একটি জায়গায় শিক্ষার্থীরা যেনো অনেকগুলো প্রতিষ্ঠানে চাকরির আবেদন করতে পারে, এমন চিন্তা থেকে গত বছর প্রথম বারের মতো চাকরি মেলার আয়োজন করেন ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শওকত হোসেন। তিনি বলেন, শিক্ষার্থীরা যেন তাদের মেধা ও যোগ্যতা অনুযায়ী চাকরি পায় সেই চেষ্টা করেছিলাম। গত বছর মেলা থেকে সরাসরি ২৯ জনের চাকরি হয়েছিল। এবারও বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান এবং শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি হয়েছে।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. শওকত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ কারিগরি শিক্ষা অধিদপ্তরের পরিচালক সুলতানা রাজিয়া, খান ব্রাদার্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ এনামুল কবীর খান।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়