ঢাকা, সোমবার   ২৪ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

এবার তারেক রহমানের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ১৮ সেপ্টেম্বর ২০২৩  

তারেক রহমান

তারেক রহমান

তারেক রহমানের বিরুদ্ধে লন্ডনে যৌন নির্যাতনের অভিযোগ উঠিয়েছে ইংল্যান্ডের একাধিক মডেল। অন্তত চারজন নারী বিএনপির এই পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে এসব অভিযোগ আনলেও তিনি তা অস্বীকার করেছেন। ধর্ষণ, যৌন নির্যাতন এবং ইমোশনালভাবে নারীদের নির্যাতনের অভিযোগ এসেছে যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল ৪ এর যৌথ তদন্তে।

তবে তারেক রহমান বলেছেন, যেসব সম্পর্ক হয়েছে তা সবসময়ই সম্মতিক্রমে ঘটেছে। যে সময়ের অভিযোগ করা হয়েছে তখন তারেক রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলের মনোনয়ন প্রদান সংক্রান্ত কাজে ব্যস্ত ছিলেন। এছাড়া তিনি একজন সাবেক প্রধানমন্ত্রীর সন্তান।

তারেক রহমানের বিরুদ্ধে এসব তদন্ত প্রকাশিত হয়েছে ১২ই সেপ্টেম্বর। অভিযোগ প্রকাশ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে বিষয়টি সামাজিক যোগাযোগ ম্যাধমে ভাইরাল হয়ে যায়। এ প্রসঙ্গে পরে অবশ্য কথা বলেছেন তারেক।

একজন নারী বলেছেন, লন্ডনের ফোর সিজন হোটেলের ৩০৩ নম্বর রুমে তাকে দেয়ালের সঙ্গে চেপে ধরে ধর্ষণ করেছেন। সূত্র বলেছে, ঘটনার সত্যতা সম্পর্কে মেডিকেল রিপোর্ট দেখেছে তারা।

দ্বিতীয় নারী অভিযোগ করেছেন, ২০০৮ সালে তারেক রহমান লন্ডনে এসে একেবারে উঠতি যৌবনে তাকে যৌন নির্যাতন করেছেন। ওই সময় এই নারীর বয়স ছিল ১৬ বছর। তিনি তখনও স্কুলে পড়তেন। এ সময় তার সঙ্গে নিয়ন্ত্রিত সম্পর্ক গড়ে তোলেন তারেক।

তৃতীয় নারীর অভিযোগ তারেক রহমান তাকে যৌন নির্যাতন করেছেন। ওই সময় তিনি তার লন্ডনের বাসায় গৃহকর্মীর কাজ করতেন। তিনি এ বিষয়টি কারো কাছে প্রকাশ করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি দিতেন তারেক রহমান।

চতুর্থ নারীর অভিযোগ তারেক তাকে যৌন নির্যাতন চালিয়েছে। শারীরিকভাবে এবং মানসিকভাবে এই নির্যাতন চালানো হয়েছে।

১৩ সেপ্টেম্বর একটি ভিডিও প্রকাশ করে তারেক এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, তার বিরুদ্ধে এসব অভিযোগ বানোয়াট ও ভিত্তিহীন। এসব ষড়যন্ত্র ছাড়া আর কিছু না।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়