ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২১ ১৪২৯

জানা গেল মৌসুমীর ‘ভাঙন’-এর নতুন খবর

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:৫০, ২১ জুন ২০২২  

সংগৃহীত

সংগৃহীত

সপ্তাহ দুয়েক হলো হঠাৎ খবরে উঠে আসেন রুপালি পর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। জানা যায়, স্বামী ওমর সানী ও অভিনেতা জায়েদ খানের ঝগড়ার কেন্দ্রে মৌসুমী। তারপর খবর আসে ভাঙতে যাচ্ছে এ তারকা জুটির সংসার। সে আলোচনা ফিকে হওয়ার পথে। হঠাৎ করে মৌসুমীর ভাঙনের খবর দিলেন একজন চলচ্চিত্র পরিচালক। তবে আনন্দের কথা হলো, এ ভাঙন ওমর সানী-মৌসুমীর সংসার ভাঙন নয়; বরং এটি মৌসুমীর নতুন সিনেমা।

গত রোববার প্রকাশ্যে এসেছে ভাঙন সিনেমার অফিশিয়াল পোস্টার। সিনেমাটির পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন পোস্টটি ফেসবুকে শেয়ার করে জানিয়েছেন, ছবির কাজ শেষ। শিগগিরই মুক্তি পাবে। সরকারি অনুদানের এ সিনেমায় মৌসুমীর পাশাপাশি অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাবেরী আলম, প্রাণ রায় প্রমুখ।

পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন জানান, সিনেমার গল্পে উঠে আসবে একটি রেলস্টেশনে এসে জড়ো হওয়া কিছু প্রান্তিক ও ছিন্নমূল মানুষের কথা। এখানে আছে হকার, পতিতা, পকেটমার, বংশীবাদকসহ বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক মানুষ। তাদের জীবনযাত্রা, বেঁচে থাকা, প্রত্যাশার গল্প থাকছে ভাঙন সিনেমায়। জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে সাধারণ শাখায় সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ভাঙন। এর প্রযোজকও মির্জা সাখাওয়াৎ হোসেন।

তিনি জানান, গত বছর তেজগাঁও রেলস্টেশনে শুরু হয় সিনেমার শুটিং। টানা কয়েক দিন এর দৃশ্য ধারণে অংশ নেন মৌসুমী। সিনেমায় চুড়ি-ফিতা বিক্রেতার চরিত্রে দেখা যাবে তাকে। আর ফজলুর রহমান বাবুকে দেখা যাবে ভিক্ষুকের চরিত্রে। প্রাণ রায় অভিনয় করেছেন পকেটমারের চরিত্রে। এরই মধ্যে সিনেমার কাজ প্রায় শেষ। সিনেমাটি শিগগিরই পর্দায় আসছে।

প্রসঙ্গত, সম্প্রতি জায়েদ খানের বিরুদ্ধে মৌসুমীকে হয়রানির অভিযোগ আনেন ওমর সানী। এর প্রতিবাদে মনোয়ার হোসেন ডিপজলের ছেলের বিয়ের অনুষ্ঠানে সানী ও জায়েদের কথা কাটাকাটি হয়। ওমর সানী জায়েদকে চড় মারলে জায়েদ তাকে পিস্তল বের করে গুলি করতে চান। এমনটা জানিয়ে জায়েদ খানের বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করেন ওমর সানী। মৌসুমী এক অডিও বার্তায় ওমর সানীকে শান্ত হওয়ার পাশাপাশি জায়েদ খান তাকে বিরক্ত করেননি বলে জানান। যদিও পরে মৌসুমী জায়েদ খানের পক্ষ বাদ দিয়ে স্বামীর পক্ষে কথা বলেন। এ ঘটনা দেশজুড়ে আলোচনার জন্ম দেয়।

সেদিনের ওই ঘটনার বর্ণনা দিয়ে চিত্রনায়ক ওমর সানী সে সময় বলেন, ‘আমি জায়েদ খানকে চড় মেরেছি। কিন্তু কী কারণে মেরেছি সেটাও তো জানতে হবে সবাইকে। আর চড় মারার পর আমাকে মারতে সে পিস্তল বের করবে! কত বড় সাহস!’

চড় মারার কারণ সম্পর্কে তিনি বলেন, ‘অনেক দিন ধরে জায়েদের বেয়াদবি মার্ক করছিলাম। বিয়েতে দেখার পর কাছে গেছি। এরপর কষে থাপ্পড় মেরেছি। থাপ্পড় খেয়ে সে পিস্তল বের করে। বলে—গুলি করে দেব কিন্তু।’

ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গে উপস্থিত ডিপজলসহ আরো কয়েকজন এগিয়ে গিয়ে তাদের শান্ত করেন। এরপর ওমর সানী অনুষ্ঠান ত্যাগ করেন। আধা ঘণ্টা পর জায়েদ খানও বেরিয়ে যান। ঘটনার প্রত্যক্ষদর্শী একজন জানান, দুজনই না খেয়ে অনুষ্ঠান থেকে বেরিয়ে যান।

শিল্পী হিসেবে নিজেকে নির্দোষ দাবি করেন অভিনেতা জায়েদ খান। তিনি মনে করছেন, পারিবারিক ও নিজেদের ব্যক্তিগত বিষয় সামনে এনে শিল্পীদের ছোট করছেন সিনিয়র অভিনেতা ওমর সানী। পরবর্তী পরিস্থিতি কী হয়, তার ওপর ভিত্তি করে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন তিনি। গুলি করতে চাওয়ার বিষয়টি মিথ্যা বলে দাবি করেন জায়েদ।

এ ঘটনার তিনদিন পর এক অডিও বার্তার মাধ্যমে নিজের অবস্থান ব্যাখ্যা করেন চিত্রনায়িকা মৌসুমী। জায়েদ খান ও ওমর সানী প্রসঙ্গে তার মন্তব্য জানিয়ে বলেন, ‘আমি মনে করি, আমার প্রসঙ্গ টানার কোনো প্রয়োজনীয়তাই ছিল না। আমি জায়েদকে অনেক স্নেহ করি। সে আমাকে যথেষ্ট সম্মান করে। আমাদের মধ্যে যতটুকু কাজের সম্পর্ক, সেটা অনেক ভালো সম্পর্ক। সেখানে আমাকে অসম্মান করার প্রশ্নই ওঠে না এবং ওর মধ্যে আমি গুণ ছাড়া অপ্রীতিকর কিছুই দেখি না, কোনো পরিবেশ সৃষ্টি করতে পারে, সেটা আমি দেখিনি। ও ভালো ছেলে। সে আমাকে কখনই অসম্মান করেনি।’ তবে মৌসুমীর এ বক্তব্য ওমর সানী ও তার সন্তান ফারদিন খান প্রত্যাখ্যান করেন। তারা দাবি করেন, মৌসুমী বিষয়টি নিয়ে মাতামাতি চাইছেন না বলেই এভাবে সমাধান করার চেষ্টা করছেন। মৌসুমীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে জায়েদ বলেন, ‘অভিযোগ থেকে অব্যাহতি পেলাম। কিন্তু কেন ওমর সানী ভাই সিনিয়র মানুষ হিসেবে আমাকে অসম্মানিত করলেন, কেন গণমাধ্যমে মিথ্যা অভিযোগ দিলেন, সেটাই বুঝছি না। বিষয়টি তার পারিবারিকভাবেই সমাধান করা উচিত ছিল।’

এসব ঘটনার মধ্যে ওমর সানী-মৌসুমীর সংসার ভাঙনের ইঙ্গিত দিয়ে অনেক খবর প্রকাশ হতে থাকে। তবে গত শুক্রবার খাবার টেবিলে পরিবারের সঙ্গে এ জুটিকে দেখে সব আলোচনার ইতি ঘটে। এমন পরিস্থিতিতে এল মৌসুমী অভিনীত ভাঙন সিনেমার পোস্টার। ফলে নতুন করে আলোচনায় উঠে এল মৌসুমীর ভাঙন।

সর্বশেষ
জনপ্রিয়