ঢাকা, মঙ্গলবার   ০৩ অক্টোবর ২০২৩ ||  আশ্বিন ১৮ ১৪৩০

দেশকে অন্ধকারে ডুবিয়ে দিতে হীন ষড়যন্ত্র চলছে : হুইপ স্বপন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১১, ১৯ সেপ্টেম্বর ২০২৩  

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আজকে বাংলাদেশ আলোকিত। কিন্তু এই বাংলাদেশকে অন্ধকারের অতল গহ্বরে ডুবিয়ে দেওয়ার জন্য একদল হীন ষড়যন্ত্র করছে। গতকাল সোমবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আজকের যে বাংলাদেশ আপনারা দেখছেন এই বাংলাদেশ এক সময় এমন ছিল না। এই বাংলাদেশে আজ থেকে ২০ বছর আগেও, ২৫ বছর আগেও ৫০ ভাগ মানুষ তিন বেলা পেট ভরে ভাত খেতে পারতো না। এই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বঙ্গবন্ধু সফলতার দ্বারপ্রান্তে পৌঁছেছিলেন। বঙ্গবন্ধু ১৯৭৪-৭৫ অর্থবছরে জিডিপিকে ৯. ৬৩ ভাগে উন্নীত করেছেন। তখনই বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে ধ্বংস করার চক্রান্ত হয়েছে। অবশেষে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে সমগ্র দেশের মানুষ সংগঠিত হয়ে এগিয়ে আসে এবং বাংলাদেশ এগিয়ে চলছে।

তিনি বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে উঠে আসা ছাত্র নেতাদের অংশগ্রহণ খুবই কম। আমি সাদ্দাম ও ইনানের দৃষ্টি আকর্ষণ করছি। কারণ রাজশাহীতে ছাত্রলীগ করা আর মরুভূমিতে ফুলের বাগান করা একই বিষয়।এই বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাস, সবুজ চত্বর ঘাতকের আঘাতে আমাদের সোনার ছেলেরা রক্তে রঞ্জিত হয়েছে৷ সবুজের মাঝে আমাদের বুকের রক্তে বাংলাদেশের মানচিত্র আঁকা হয়েছে৷ এখানে ছাত্রলীগের রাজনীতিকে যারা এগিয়ে নিয়ে যান তারা বাংলাদেশের আলো থেকে বঞ্চিত। 

তিনি সাদ্দাম ও ইনানকে অনুরোধ করে বলেন,  ক্যাম্পাসের ত্যাগী ছাত্রনেতা যারা কষ্ট করেন, যারা জীবনের যৌবনের নির্দিষ্ট সময় ছাত্রলীগের জন্য ব্যয় করছেন, তাদের যেন কেন্দ্রীয় ছাত্রলীগ যথাযথ সম্মান, যথাযথ মর্যাদা দেয়।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়