ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

বিএনপি জনগণের কাছে যায় না, দূতাবাসে ঘুরে বেড়ায় : তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ২৪ আগস্ট ২০২৩  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণের কাছে যায় না, বরং প্রতিদিন কোনো না কোনো দূতাবাসে ঘুরে বেড়ায়। এখন তারা চুপসে গেছে। কারণ বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেও তারা পরীক্ষায় পাস করতে পারেনি।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জঙ্গিদের নিয়ে রাজনীতি করে, নতুন নতুন জোট বানিয়ে জঙ্গিদের অন্তর্ভুক্ত করে। আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গিদের আটক করলে বলে সরকার নাটক সাজিয়েছে। তারা দেশকে সাম্প্রদায়িকভাবে বিভক্ত করে, মানুষ ও গাড়ি পোড়ায়, পুলিশের ওপর হামলা চালায়। এমন একটি দলের সঙ্গে জনগণও নেই, বিদেশিরাও নেই। নিজেদের অপরাজনীতির কারণেই আজ বিএনপির এমন দশা।

তিনি আরো বলেন, বিএনপি এখন আর রাজনৈতিক দল নেই, তারা শুধু তারেক রহমানের লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহৃত হচ্ছে। তারেকের কারণেই বিএনপির কেউ নির্বাচন করতে পারে না। সংসদ সদস্য অথবা কাউন্সিলর পদে কেউ বিজয়ী হলেও তাদের শপথ নিতে দেন না তারেক।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমাদের উন্নয়ন আরো বেশি হতো যদি বিএনপি ও তাদের মিত্ররা সাংঘর্ষিক রাজনীতি না করতো। বিএনপি-জামায়াত, তাদের মিত্ররা দেশে কোনো উন্নয়ন দেখতে পায় না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ৫৬০টি নতুন মসজিদ বানান আর বিএনপি ৫০০ জায়গায় একযোগে বোমা ফাটায়। শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ দেন, আর বিএনপি বিদ্যুৎকেন্দ্র জ্বালিয়ে দেয়। শেখ হাসিনা শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেন, আর বিএনপি একসঙ্গে ৫০০ স্কুল-বই পুড়িয়ে দেয়। আমরা জঙ্গি ধরি, তারা বলে দেশে কোনো জঙ্গি নেই। এসব মতপার্থক্য না থাকলে দেশ আরো এগিয়ে যেত।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, চলচ্চিত্র লীগের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, জ্যেষ্ঠ উপদেষ্টা মিয়া আলাউদ্দিন, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহান ঝন্টু, সহ-সভাপতি দিলারা ইয়াসমিন, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, এস এ হক অলীক, বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু প্রমুখ।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়