ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আট বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২০, ১৯ ডিসেম্বর ২০২২  

আট বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

আট বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা

কক্সবাজারের টেকনাফে আট বাংলাদেশিকে তুলে নিয়ে গেছে রোহিঙ্গা সন্ত্রাসীরা। মুঠোফোনে তাদের পরিবারের কাছে তিন লাখ টাকা করে মুক্তিপণ দাবি করা হচ্ছে বলে জানিয়েছেন স্বজনরা।

অপহৃত আটজন হলেন- টেকনাফের উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ উল্লাহ, মোস্তফা কামাল, তার ভাই করিম উল্লাহ, মো. রিদুয়ান, সলিম উল্লাহ, নুরুল হক, নুরুল আবছার ও নুর মোহাম্মদ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম সোমবার বেলা ১১টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি হালিম জানান, গতকাল রোববার বিকেল সাড়ে পাঁচটার দিকে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের বনিরছড়া খালে মাছ শিকার করতে যান আটজন বাংলাদেশি। সেখান থেকে তাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায় মুখোশদারী রোহিঙ্গা সন্ত্রাসীরা।

অপহৃতদের মধ্যে মোস্তফা ও করিম নামে দুই ভাই রয়েছেন বলে দাবি করেছেন তাদের বড় ভাই হাবিব উল্লাহ।

তিনি জানান, ছড়ার খালে মাছ ধরার সময় হঠাৎ করে পাহাড় থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা নেমে এসে তাদের সবাইকে জিম্মি করে। পরে তাদেরকে অপহরণ করে পাহাড়ের ভেতরের দিকে নিয়ে যায়। এরপর থেকে তাদের ফোন বন্ধ রয়েছে। পরে ভিন্ন ভিন্ন নাম্বার থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করছে।

বাহারছড়ার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কাদের বলেন, “অপহরণ করা আটজনকে এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। মাছ শিকার করতে গিয়ে তারা সন্ধ্যা পর্যন্ত ফেরত না আসায় বিষয়টি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের অবহিত করেছে পরিবারগুলো।

এ বিষয়ে বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মশিউর রহমান বলেন, “খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। পরে বিস্তারিত জানানো হবে।”

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়