ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আবারও অবসরের ইঙ্গিত মেসির

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৪, ২ ফেব্রুয়ারি ২০২৩  

লিওনেল মেসি

লিওনেল মেসি

লিওনেল মেসির অবসরে যাওয়া নিয়ে যে জল্পনা ছিল বিশ্বকাপ জয়ের পর তা থামে। বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সিতে আরও কয়েকটা ম্যাচ খেলাই এখন তার লক্ষ্য বলে জানিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু এর এক মাস যেতে না যেতেই ফের অবসরের ইঙ্গিত দিয়েছেন কিংবদন্তি ফুটবলার।

এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, আমার ফুটবলজীবনের বৃত্ত সম্পূর্ণ হতে চলেছে। যা আমি স্বপ্নে দেখতাম, জাতীয় দলের হয়ে তা সব কিছু অর্জন করেছি। অনবদ্য ভাবে আমার ফুটবলজীবন শেষ হতে চলেছে। 

তিনি আরও বলেছেন, যখন শুরু করেছিলাম, কখনও কল্পনাও করিনি আমার জীবনে এ রকম কিছু ঘটতে চলেছে। আমার কোনো অভিযোগ নেই। এর চেয়ে বেশি কিছু আমি চাইতেও পারি না। ২০২১ সালে আমরা কোপা আমেরিকা জিতেছিলাম। তারপরে বিশ্বকাপ। আমার আর কিছু বাকি নেই পাওয়ার।

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার অনেক আগেই মেসি ইঙ্গিত দিয়েছিলেন শেষ বারের মতো বিশ্বকাপে খেলার। কিন্তু ৩৬ বছর পরে আর্জেন্টিনাকে বিশ্বসেরা করার পরে তার গলায় শোনা গিয়েছিল ভিন্ন সুর। তবে স্পষ্ট জানিয়েছিলেন, ২০২৬ সালের বিশ্বকাপে তার খেলার কোনো সম্ভাবনা নেই। ফাইনালের পরে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি অবশ্য বলে দিয়েছিলেন, আর্জেন্টিনা জাতীয় দলের দরজা মেসির জন্য সব সময়ই খোলা থাকবে। 

সর্বশেষ
জনপ্রিয়