ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ইয়াবার মামলায় ৩ জনের ১৫ বছর সাজা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ২০ মার্চ ২০২৪  

ইয়াবার মামলায় ৩ জনের ১৫ বছর সাজা

ইয়াবার মামলায় ৩ জনের ১৫ বছর সাজা

এক লক্ষ চার হাজার আটশত পিস ইয়াবা জব্দের মামলায় তিন আসামিকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহ্সিন ইফতেখার এ রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি তাদের ১ লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন- গাড়ি চালক মামুন হাওলাদার, মানিক ও আলাউদ্দিন। এদিন রায় ঘোষণার আগে গাড়ি চালক মামুন হাওলাদার, মানিককে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অপর আসামি আলাউদ্দিন পলাতক রয়েছেন। রায় ঘোষণা শেষে উপস্থিত আসামিদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। এছাড়া অন্য আসামি আলাউদ্দিন পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ৫ ডিসেম্বর কক্সবাজার থেকে গ্যাস সিলিন্ডারভর্তি পিক-আপে করে ইয়াবা ট্যাবলেট ঢাকায় নিয়ে আসছিল কতিপয় মাদক ব্যবসায়ী। ঢাকায় আসলে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা থেকে রাত চারটার দিকে তিন আসামিকে গ্রেফতার করে র‍্যাব। এ সময় তাদের পিক-আপে থাকা ৩৩টি গ্যাস সিলিন্ডারের ভেতর থেকে এক লক্ষ চার হাজার আটশত পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এ ঘটনায় র‍্যাব-২ এর জেসিও আবুল হোসেন বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন। ২০১৯ সালের ৬ মার্চ একই থানার এসআই রুহুল আমিন আসামিদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২০২১ সালের ১ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন আদালত। মামলার বিচার চলাকালে ১০ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন।

আইন-আদালত বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়