ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

উপজেলা নির্বাচনে বিজয়ীদের বহিষ্কার আদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত বিএনপিতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪, ১০ মে ২০২৪  

উপজেলা নির্বাচনে বিজয়ীদের বহিষ্কার আদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত বিএনপিতে

উপজেলা নির্বাচনে বিজয়ীদের বহিষ্কার আদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত বিএনপিতে

প্রথম ধাপের ১৩৯ উপজেলা পরিষদ নির্বাচন শেষ হয়েছে। এই নির্বাচনে বিএনপি দলীয়ভাবে অংশ না নিলেও দলটির তৃণমূলের অনেক নেতা ভোটে অংশ নিয়েছেন। দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত না মেনে আসন্ন উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় প্রায় দেড়শ নেতাকে বহিষ্কার করেছে দলটি। তাদের মধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যানও রয়েছে।এখন আবার বহিষ্কৃত নেতাদের মধ্য থেকে যারা নির্বাচনে বিজয়ী হয়েছেন তাদেরকে দলে ভেড়ানোর নির্দেশ দিয়েছেন লন্ডনে পলাতক দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জানা গেছে, তৃণমূলের অনেক নেতাকে বহিষ্কার করায় বিক্ষুব্ধ তৃণমূল। তারা দলের শীর্ষ নেতৃত্বের উপর বিরক্ত হয়ে নতুন কর্মসূচিতে আগ্রহ দেখাচ্ছেন না। প্রকাশ্যেই গালমন্দ করছেন কেন্দ্রীয় নেতাদের। তাই বেকায়দায় পড়ে বিজয়ী নেতাদের দলে ভেড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন শীর্ষ নেতৃত্ব।

উপজেলা নির্বাচনে বেশ কয়েকজন বিএনপি নেতা নির্বাচিত হয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে বিজয়ী ৭ জনের বহিষ্কার আদেশ প্রত্যাহার করে চিঠি লেখা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সূত্র।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির হাইকমান্ডের এমন সিদ্ধান্তের রদবদল নতুন নয়। তারা প্রয়োজনে তৃণমূল নেতাকর্মীদের মাথায় তোলে আর প্রয়োজন ফুরিয়ে গেছে ছুঁড়ে মারে। বিষয়টি দলটির তৃণমূল নেতারাও খুব ভালোভাবে বুঝতে পারে, তাই হাইকমান্ডের সিদ্ধান্তের তোয়াক্কা করে না তারা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়