ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টাইগারদের একাদশে পরিবর্তনের আভাস

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৩, ২৭ সেপ্টেম্বর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টি-২০তে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। এ ম্যাচের একাদশে আসতে পারে অন্তত একটি পরিবর্তন।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই সিরিজটি মূলত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই খেলছে বাংলাদেশ। তাই এ সিরিজে সঠিক টিম কম্বিনেশন খুঁজে পেতে চায় টিম ম্যানেজমেন্ট। যে কারণে সিরিজের স্কোয়াডে আছেন বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াড ও স্ট্যান্ডবাই তালিকায় থাকা সব খেলোয়াড়।

সিরিজের প্রথম ম্যাচে দুর্বল আমিরাতের বিপক্ষে জয়ে যেমন স্বস্তি আছে তেমনই দুশ্চিন্তায় বেড়েছে কপালের ভাঁজও। ৭ রানে জয়ের ম্যাচে একটু এদিক সেদিক হলেই হারের তিক্ত স্বাদ পেতে হতো টাইগারদের। টস হেরে আগে ব্যাট করতে নেমে ব্যর্থ হয়েছে বাংলাদেশের টপ ও মিডলঅর্ডার।

তরুণ আফিফ হোসেন ও অধিনায়ক নুরুল হাসান সোহান ছাড়া কারো ব্যাটই হাসেনি। আফিফের ৫৫ বলে ৭৭ রানের দারুণ ইনিংস ও সোহানের ২৫ বলে ৩৫ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে মাত্র ১৫৮ রান করতে সমর্থ হয়েছিল বাংলাদেশ।

জবাব দিতে নেমে দারুণ লড়াই করেছে স্বাগতিক আমিরাত। শেষ ওভার পর্যন্ত ম্যাচে টিকে থাকা আমিরাত হেরেছে মাত্র ৭ রানে। আসন্ন বিশ্বকাপে বড় দলের মোকাবেলা করার আগে এমন পারফরম্যান্স ভয়ের বিষয়।

হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়ে আজ নামলেও বাংলাদেশ হয়তো উইনিং কম্বিনেশন ভাঙবে। দলে আসতে পারে একাধিক পরিবর্তন। গত ম্যাচে ৩ পেসার নিয়ে নামা বাংলাদেশ এদিনও ৩ পেসার নিয়ে নামবে।

প্রথম টি-২০তে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের সঙ্গে ছিলেন বিশ্বকাপের স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে থাকা শরিফুল ইসলাম। তাদের সঙ্গে তৃতীয় পেসার হিসেবে ছিলেন পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। তবে এই ম্যাচে হয়তো জায়গা ছেড়ে দিতে হবে শরিফুলকে।

আমিরাতের বিপক্ষে দ্বিতীয় টি-২০তে মুস্তাফিজ থাকছেন অটোচয়েজ হিসেবেই। এছাড়া দলে ঢুকতে পারেন বিশ্বকাপে দলের অন্যতম ভরসা হিসেবে থাকা তাসকিন আহমেদ। শরিফুলের জায়গায় একাদশে ঢুকবেন তিনি। আর প্রথম ম্যাচে বাজে বোলিং করলেও এ ম্যাচে আরো একবার সুযোগ পাবেন সাইফউদ্দিন।

শেষ খবর পাওয়া পর্যন্ত একাদশে পরিবর্তনের সম্ভাবনা এই একটিই। তবে শেষ মুহুর্তে আসতে পারে আরও পরিবর্তন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

সর্বশেষ
জনপ্রিয়