ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

নেত্রকোণা জেলায় মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৬, ২৭ এপ্রিল ২০২৪  

নেত্রকোণা জেলায় মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্বোধন

নেত্রকোণা জেলায় মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্বোধন

নেত্রকোণা পৌরসভার উদ্যোগে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্প ইউজিআইআইপি-৩ অধীনে পৌরসভার ৪নং ওয়ার্ডের বাহিরচাপড়া গ্রামে স্যানিটারী ল্যান্ড-ফিল নির্মাণ ও বিদ্যমান মল স্লাজ শোধনাগার সংস্কার কাজের উদ্ধোধন করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে প্রকল্পের উদ্ধোধন করেন পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান।

৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফেরদৌস কবীরের সভাপতিত্বে এবং সার্ভেয়ার মো. রফিকুল ইসলাম হাওলাদার মিলনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান।

অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, জেলা আ’লীগের সাবেক সহ-সভাপতি অধ্যক্ষ গোলাম রসুল তালুকদার, প্যানেল মেয়র-১ এস.এম মহসীন আলম, পৌর কাউন্সিলর শামীম রেজা সরল খান, সহকারী প্রকৌশলী মো. সাইদুল ইসলাম, মো. শাজাহান কবীর প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান বলেন, আমাদের বর্জ্য-আবর্জনাকে সম্পদে রূপান্তরিত করা হবে। প্রতিদিন প্রায় ৩০ টন বর্জ্য সংগৃহীত হওয়ার পর শোধনাগারে এনে রি-সাইক্লিনিংয়ের মাধ্যমে তা থেকে জৈব সার ও ডিজেল উদপাদন করা হবে। এখান থেকে কোন দুগর্ন্ধ ছড়াবে না। পরিবেশের ক্ষতি রক্ষাকল্পে প্রকল্প এলাকায় হিজল গাছসহ বিভিন্ন প্রজাতির বৃক্ষরোপন করা হবে। এলাকার বেকারত্ব দূরীকরণে এই প্রকল্পটি বেশ সহায়ক ভূমিকা রাখবে।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়