ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

নেত্রকোণার মোহনগঞ্জে সর্বজনীন পেনশন স্কিমের কার্যক্রম উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২২:১৯, ২৭ এপ্রিল ২০২৪  

নেত্রকোণার মোহনগঞ্জে সর্বজনীন পেনশন স্কিমের কার্যক্রম উদ্বোধন

নেত্রকোণার মোহনগঞ্জে সর্বজনীন পেনশন স্কিমের কার্যক্রম উদ্বোধন

নেত্রকোণার মোহনগঞ্জে সর্বজনীন পেনশন স্কিমের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এ স্কিমে অংশগ্রহণকারী নাগরিকদের সুবিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা চত্বরে একটি রেজিষ্ট্রেশন বুথও স্থাপন করা হয়েছে।শনিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির উদ্বোধন করেন।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর আলম, মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. দেলোয়ার হোসেন, উপজেলা ভাইস-চেয়ারম্যান দিলীপ দত্ত, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (আরডিও) মামুনুর রশিদ, আদর্শনগর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিতেশ পালসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ স্কিমের দেশের সকল নাগরিককে পেনশন সুবিধার অন্তর্ভুক্ত করা হয়েছে। অর্থাৎ কারো বয়স ১৮ বছরের বেশি হলেই এখন অনলাইনে এটিতে নিবন্ধন করতে পারবেন। অংশগ্রহণকারী নাগরিকদের জন্য আজীবন পেনশন সুবিধা নিশ্চিত করার জন্য সর্বজনীন পেনশন প্রকল্পের অধীন প্রগতি, সুরক্ষা, সমতা এবং প্রবাসী নামে চারটি প্যাকেজ চালু করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির বলেন, সরকারের এটি খুবই চমৎকার উদ্যোগ। এতে সকল ধরণের মানুষ উপকৃত হবে। এ স্কিমে অংশগ্রহণ করার জন্য উপজেলা চত্বরে একটি বুথ স্থাপন করা হয়েছে। যেকোন নাগরিক অফিস সময়ে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে এসে রেজিষ্ট্রেশন করতে পারবেন। বুথে দায়িত্বরতরা এ বিষয়ে তাদের পরামর্শও দিবেন।

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়